বিসিবিকে এক টেস্টের প্রস্তাব দিতে যাচ্ছে পিসিবি!

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:০৪, জানুয়ারি ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:০৬, জানুয়ারি ১৩, ২০২০

দুবাইয়ে বৈঠকে বসার ঘোষণা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিসিবিকে টেস্ট খেলার আমন্ত্রণ দিলেও ইতিবাচক কিছু পায়নি তারা। উল্টো রবিবার বিসিবি প্রধান নাজমুল হাসান স্পষ্ট জানিয়ে দিয়েছেন, পাকিস্তানে টেস্ট খেলার সরকারি অনুমতি নেই। এরপরও আশা ছাড়ছে না পিসিবি। দেশের মাটিতে একটি হলেও টেস্ট খেলতে চায় তারা। দুবাইয়ের বৈঠকে নাকি সেই প্রস্তাবই দিতে যাচ্ছে পিসিবি।

এই সপ্তাহেই দুবাইয়ে বসবে আইসিসির গভর্নেন্স রিভিউ কমিটির সভা। এই সভার ফাঁকে বিসিবি সভাপতি নাজমুলের সঙ্গে বৈঠক করবেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি। সোমবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই পিসিবির একটি বিশ্বস্ত সূত্রের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে, বৈঠকে নাজমুলকে তিন টি-টোয়েন্টির সঙ্গে অন্তত একটি টেস্ট খেলতে রাজি করানোর চেষ্টা করবেন মানি।

জানুয়ারি-ফেব্রুয়ারিতে হতে পারে বাংলাদেশের পাকিস্তান সফর। তবে বাংলাদেশ টেস্ট সিরিজ খেলতে না চাওয়ায় এই সফর নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। বাংলাদেশ শুধু টি-টোয়েন্টি খেলতে চাইলেও পাকিস্তানের দাবি ছিল, দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে। তবে দাবিটা এখন দুই থেকে একটি টেস্টে নেমে এসেছে। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে পাকিস্তান মরিয়া।

পিসিবির ওই কর্মকর্তা পিটিআইকে জানিয়েছেন, বিসিবি সভাপতিকে টি-টোয়েন্টি সিরিজের সঙ্গে অন্তত একটি টেস্ট খেলতে রাজি করাতে চায় তারা। তিনি বলেছেন, ‘পাকিস্তানে এসে বাংলাদেশ যেন দ্বিতীয় টেস্ট খেলে, সেই প্রতিশ্রুতিও নাজমুলের কাছ থেকে নিয়ে রাখবেন মানি।’

সংক্ষিপ্ত সফরে বাংলাদেশের পাকিস্তানে যেতে আপত্তি নেই। চলতি মাসে অথবা আগামী মাসে হতে পারে এই সফর। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজন নিয়ে কোনও সমস্যা নেই। ঝামেলা বেঁধেছে টেস্ট সিরিজ নিয়ে। এতদিন পাকিস্তানে টেস্ট খেলা-না খেলা নিয়ে অনেক কথা শোনা যাচ্ছিল। তবে রবিবার বিসিবি প্রধান স্পষ্ট জানিয়ে দিয়েছেন, আপাতত পাকিস্তানে টেস্ট খেলতে যাবে না বাংলাদেশ।

/কেআর/এএআর/

লাইভ

টপ