স্থানীয় ক্রিকেটারদের বোনাস দিন, বলেছেন রাসেল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৫১, জানুয়ারি ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৪৫, জানুয়ারি ১৮, ২০২০

ট্রফি জয়ের পর রাজশাহী অধিনায়ক রাসেলের নাচবঙ্গবন্ধুর নামে বিশেষ বিপিএলে ফ্র্যাঞ্চাইজিগুলোর সংশ্লিষ্টতা না থাকার কারণ দেখিয়ে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে এবার প্রাইজমানি দেওয়া হয়নি। নতুন চ্যাম্পিয়ন রাজশাহী রয়্যালসকে তাই শুধু ট্রফি নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। তবে রাজশাহী রয়্যালসের ক্যারিবীয় অধিনায়ক আন্দ্রে রাসেল মনে করেন এই ধরনের টুর্নামেন্টে দলের প্রতিটি খেলোয়াড়ই প্রাইজমানির আশা করেন।

চ্যাম্পিয়ন দলকে ২০ লাখ টাকা দামের ট্রফি দেওয়া হলেও প্রাইজমানি না থাকায় কিছুটা হলেও জৌলুস হারিয়েছে বঙ্গবন্ধু বিপিএলের ফাইনাল। সদ্য শেষ হওয়া টুর্নামেন্টের দুই ফাইনালিস্টকেই প্রাইজমানি দেওয়া না গেলে অন্তত শিরোপাজয়ী দলকে প্রাইজমানি দেওয়া যেতো।

অথচ বঙ্গবন্ধুর নামে বিশেষ বিপিএলের শুরুটা হয়েছিলো জমকালো উদ্ধোধনী অনুষ্ঠানের মাধ্যমে। ক্রিকেটাররা তখন মনে করেছিলেন পারিশ্রমিক কম থাকলেও অন্য সবকিছু এবারও একই থাকবে। কিন্তু শেষ পর্য়ন্ত  তারা দেখেছেন জাতির জনকের নামের টুর্নামেন্টে প্রাইজমানি নেই। এতে হতাশ হয়েছেন ক্রিকেটাররা।

শুক্রবার ফাইনাল শেষে সংবাদ সম্মেলনে প্রাইজমানি না থাকার বিষয়টি মনে করিয়ে দিলে আন্দ্রে রাসেল বলেছেন, ‘ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে প্রতিটি খেলোয়াড় প্রাইজমানির জন্য অপেক্ষা করে। তবে আমার দৃষ্টিতে টুর্নামেন্টের শিরোপা জেতাটাই আসল। হয়তো মনে হতে পারে আমি টাকা পছন্দ করি না। আমি শুধু এটি নিশ্চিত করার কথা বলতে চাই যে যেসব স্থানীয় ক্রিকেটাররা আমাদের সাহায্য করেছে, তাদের যেন বোনাস দেওয়া হয়। স্থানীয় খেলোয়াড়দের যত্ন নেওয়া হলেই আমি খুশি। এটিই বেশি গুরুত্বপূর্ণ।’

দীর্ঘদিন ধরে ক্রিকেট খেলছেন অলক কাপালি। বাংলা ট্রিবিউনকে অভিজ্ঞ এই ক্রিকেটারও জানালেন নিজেদের হতাশার কথা, ‘প্রাইজমানি থাকলে তো আমাদের জন্য ভালো হতো। আমরা স্থানীয় খেলোয়াড়েরা আরও বেশি অনুপ্রাণিত হতে পারতাম। সব সময়ই দেখি এসেছি প্রাইজমানি ছিল। রাসেল যা বলেছে আমি তার সঙ্গে একমত। বিশেষ করে তরুণ ক্রিকেটারদের এটা উদ্ধুদ্ধ করে। এবার বিসিবি হয়তো তাড়াহুড়ো করেছে। আশা করি পরের আসরে আগের মতোই প্রাইজমানি থাকবে।’

বিসিবির যুক্তি হতে পারে, দলগুলোর পরিচালনাভার যেহেতু বিসিবির হাতেই, তাহলে প্রাইজমানি কেন দিতে হবে? প্রশ্ন ওঠে এখানেই, ফ্র্যাঞ্চাইজিগুলোর অবর্তমানে প্রতিটি দলেরই তো ছিল স্পনসর!

/আরআই/পিকে/

লাইভ

টপ