নতুন পর্বে ‘নতুন’ জিম্বাবুয়ে

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২১:৩৭, জানুয়ারি ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৩৯, জানুয়ারি ১৯, ২০২০

ফিফটি করেছেন আরভিন ও কাসুজানিষেধাজ্ঞা কাটিয়ে প্রায় সোয়া বছর পর নতুন অধিনায়ক নিয়ে টেস্ট খেলতে নামলো জিম্বাবুয়ে। হারারে স্পোর্টস ক্লাবে জিম্বাবুয়ে দলে অভিষেক হলো তিনজনের। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ‘নতুন’ চেহারার দলের শুরুটা হয়েছে ভালোই। ২ উইকেটে ১৮৯ রানে শেষ করেছে তারা প্রথম দিন। রানের গতি ধীর হলেও উইকেট হাতে থাকার সুবিধা নিয়েই সোমবার নামবে জিম্বাবুইয়ানরা।

টস জিতে ব্যাটিং নিতে দুবার ভাবেননি অধিনায়ক শন উইলিয়ামস। অভিষিক্ত কেভিন কাসুজার সঙ্গে প্রিন্স মাসভোরের উদ্বোধনী জুটি স্বাগতিকদের এনে দিয়েছে ৯৬ রান। তৃতীয় টেস্ট খেলতে নামা মাসভোরে ফিরেছেন ৫৫ রান করে। ২১৫ মিনিট আর ১৪৯ বলের ইনিংসে চার ৭টি।

কাসুজা ছিলেন আরও শ্লথ। লাহিরু কুমারার বলে এলবিডাব্লিউ হওয়ার আগে তার অবদান ৬৩ রান। ক্রিজ আঁকড়ে ছিলেন ৩২০ মিনিট। ২১৪ বল খেলা কাসুজা অবশ্য ৫টি চারের পাশাপাশি ছক্কাও মেরেছেন একটি! ক্রেইগ আরভিনের সঙ্গে দ্বিতীয় উইকেটে গড়েছেন ৬৮ রানের জুটি।

ব্রেন্ডন টেলরকে নিয়ে দলের আর কোনও ক্ষতি হতে দেননি আরভিন। দিনশেষে আরভিন ৫৫ রানে অপরাজিত। তার ১১৬ বলের ইনিংসে চার ও ছক্কা তিনটি করে। অন্যপ্রান্তে টেলর ব্যাট করছেন ১৩ রানে, তাতে একটি করে চার ও ছক্কা।

বোঝাই যাচ্ছে, জিম্বাবুয়ের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান দিনের শেষভাগে রানের গতি বাড়ানোর চেষ্টা করেছেন। যদিও আলোর স্বল্পতায় ৬ ওভার আগে খেলা শেষ হওয়ায় ঝড় তোলার সুযোগ বেশি পাননি।

সংক্ষিপ্ত স্কোর: প্রথমদিন শেষে

জিম্বাবুয়ে: প্রথম ইনিংস ১৮৯/২ (মাসভোরে ৫৫, কাসুজা ৬৩, আরভিন ৫৫*, টেলর ১৩*; কুমারা ১/৩৭, এম্বুলদেনিয়া ১/৬৯)

/এএআর/পিকে/

লাইভ

টপ