মন্থর টেস্টে ভালোই করছে জিম্বাবুয়ে

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:৩৩, জানুয়ারি ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৩৪, জানুয়ারি ২০, ২০২০

হারারে টেস্টে চলছে ধীরগতির ক্রিকেটপ্রথম দিন ৮৪ ওভারে উঠেছিল ১৮৯ রান, আর আজ ৭৮ ওভারে ২১১। রানের গতি কিছুটা বাড়লেও একজন ক্রিকেট-ভক্তের জন্য যথেষ্ট বিরক্তিকর। হারারে টেস্টে ধীরগতির ক্রিকেটের প্রদর্শনী চলছেই। জিম্বাবুয়েকে ৩৫৮ রানে অলআউট করে শ্রীলঙ্কা দ্বিতীয় দিন শেষ করেছে ১ উইকেটে ৪২ রানে। আলোর স্বল্পতায় আজও খেলার সমাপ্তি ঘটেছে আগেই।

নিষেধাজ্ঞার কারণে সোয়া বছর টেস্ট ক্রিকেটের বাইরে থাকা জিম্বাবুয়ে দ্বিতীয় দিনের শুরুতেই হারিয়েছে ব্রেন্ডন টেলরকে (২১)। স্বাগতিকদের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান আজ ৮ রানের বেশি করতে পারেননি। তবে আরেক অপরাজিত ক্রেগ আরভিন সফল। সর্বোচ্চ ৮৫ রান এসেছে তার ব্যাট থেকে। সিকান্দার রাজাও খেলেছেন ৪১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস।

কিন্তু সবাইকে অবাক করেছেন ডোনাল্ড তিরিপানো। টেল এন্ডারদের নিয়ে লড়াই করে অপরাজিত ছিলেন ৪৪ রানে। টেস্টে তিরিপানোর সর্বোচ্চ অপরাজিত ৪৯। আজ মনে হচ্ছিল প্রথম ফিফটি পেয়েই যাচ্ছেন। কিন্তু সঙ্গীর অভাবে এবারও পারেননি।

বাঁহাতি স্পিনে ৫ উইকেট নিলেও লাসিথ এম্বুলদেনিয়ার খরচ ১১৪ রান। টেস্টে এটা তার দ্বিতীয়বার ৫ উইকেট শিকার। সুরাঙ্গা লাকমল ৩ আর লাহিরু কুমারা নিয়েছেন ২ উইকেট।

প্রথম ইনিংসে জিম্বাবুয়ের ওভার প্রতি রান ২.৪১। শ্রীলঙ্কাও যে দ্রুত এগোচ্ছে তা নয়। আজ তাদের রান রেট ছিল ৩। ব্যাটিংয়ের পর বল হাতেও উজ্জ্বল তিরিপানো বোল্ড করেছেন ওশাডা ফার্নান্দোকে (২১)। ক্রিজে আছেন অধিনায়ক দিমুথ করুনারত্নে (১২*) ও কুশল মেন্ডিস (৬*)। 

সংক্ষিপ্ত স্কোর: দ্বিতীয় দিন শেষে

জিম্বাবুয়ে: প্রথম ইনিংস ৩৫৮ (মাসভোরে ৫৫, কাসুজা ৬৩, আরভিন ৮৫, টেলর ২১, উইলিয়ামস ১৮, সিকান্দার ৪১, চাকাবভা ৮, তিরিপানো ৪৪*, জার্ভিস ১, এন্ডলোভু ৫, নিয়াউচি ১১; এম্বুলদেনিয়া ৫/১১৪, লাকমল ৩/৫৩, কুমারা ২/৮২)

শ্রীলঙ্কা: প্রথম ইনিংস ৪২/১ (করুনারত্নে ১২*, ফার্নান্দো ২১, মেন্ডিস ৬*; তিরিপানো ১/৫)

/এএআর/পিকে/

লাইভ

টপ