রিয়ালে ব্রাজিলের আরেক ‘বিস্ময় বালক’

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২৩:১৪, জানুয়ারি ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৪০, জানুয়ারি ২০, ২০২০

রিয়াল মাদ্রিদে নতুন মুখ রেইনিয়েররিয়াল মাদ্রিদের নজর যেন শুধু ব্রাজিলেই! তা নয়তো কী, একের পর এক ব্রাজিলিয়ান তরুণকে ঘরে তুলছে মাদ্রিদের ক্লাবটি। বেশ কিছুদিন আলোচনায় থাকা রেইনিয়েরের সঙ্গেও চুক্তি সেরে ফেললো তারা। ছয় বছরের দীর্ঘ চুক্তিতে ১৮ বছর বয়সী ব্রাজিলিয়ান মিডফিল্ডার সান্তিয়াগো বার্নাব্যুতে থাকবেন ২০২৬ সাল পর্যন্ত। ব্রাজিলিয়ান ক্লাব ফ্লামেঙ্গো থেকে তাকে আনতে রিয়ালকে খরচ করতে হয়েছে ৩৫ মিলিয়ন ইউরো।

মাত্র ১৮ বছর বয়সে ইউরোপের বড় বড় ক্লাবের নজরে পড়ে যান রেইনিয়ের। শেষ পর্যন্ত বার্সেলোনা ও ম্যানচেস্টার সিটির মতো ক্লাবকে পেছনে ফেলে তাকে পাওয়ার দৌড়ে জয়ী রিয়াল। ব্রাজিলের ‘নতুন কাকা’ বলা হচ্ছে এই অ্যাটাকিং মিডফিল্ডারকে। তার সঙ্গে চুক্তি করার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে ‘লস ব্লাঙ্কোস’ সোমবার রাতে।

শুরুতে রিয়ালের যুবদল কাস্তিয়ার হয়ে খেলবেন রেইনিয়ের। যেমনটা খেলেছিলেন তার দুই স্বদেশি ভিনিসিয়ুস জুনিয়র ও রদ্রিগো। ১৮ বছর বয়সে তারাও ইউরোপে পাড়ি জমেছিলেন রিয়ালের ‍জার্সি গায়ে জড়িয়ে। কিছুদিন যুবদলে খেলে এখন মূল দলে নিজেদের প্রমাণ করে চলেছেন দুই ব্রাজিলিয়ান। এবার তাদেরই পথ অনুসরণ করলেন ব্রাজিলের আরেক ‘বিস্ময় বালক’।

শুরুতে শোনা গিয়েছিল, তার জন্য ৭০ মিলিয়ন ইউরো চাইছে ফ্লামেঙ্গো। এজন্য সমঝোতায় পৌঁছাতে দেরি হচ্ছে বলে জানায় ইউরোপিয়ান মিডিয়া। যদিও অর্ধেক দামেই ব্রাজিলিয়ান তরুণকে দলে ভেড়াতে পেরেছে ব্রাজিল। এ বছরই সিনিয়র পর্যায়ে অভিষেক হওয়া রেইনিয়ের ফ্লামেঙ্গোর জার্সিতে খেলেছেন ১৫ ম্যাচ। নিজে ৬ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ২ গোল। এবার ইউরোপের কঠিন ফুটবলে পরীক্ষা দেওয়ার পালা তার।

গতকালই ১৮তম জন্মদিন উদযাপন করেছেন রেইনিয়ের। রিয়ালের সঙ্গে চুক্তির চেয়ে ভালো উপহার আর কী হতে পারে!

/কেআর/পিকে/

লাইভ

টপ