বাংলাদেশের বিপক্ষে সেরা বোলার হওয়ার লক্ষ্য রউফের

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২০:৫০, জানুয়ারি ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৫১, জানুয়ারি ২১, ২০২০

অভিষেকের অপেক্ষায় পাকিস্তানি পেসার হারিস রউফবিগ ব্যাশ লিগে হ্যাটট্রিক করে প্রচারের আলোয় আসেন হারিস রউফ। তাই বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে পাকিস্তান দলে প্রথমবার ডাক পেলেও তার ওপর ভর করেছে প্রত্যাশার চাপ। যদিও ২৬ বছর বয়সী পেসার মোটেও চাপ অনুভব করছেন না, বরং স্বপ্ন দেখছেন বাংলাদেশের বিপক্ষে সিরিজে সেরা বোলার হওয়ার।

অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা বদলে দিয়েছে রউফের ভাগ্য। বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্সের জার্সিতে দুর্দান্ত বোলিং করে জায়গা করে নিয়েছেন পাকিস্তানের কুড়ি ওভারের দলে। প্রথমবার জাতীয় দলে ডাক পাওয়ার আনন্দের মাঝে থাকছে প্রত্যশার চাপও। ঘরের মাঠের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে তাকে নিয়ে আলোচনা সবচেয়ে বেশি। সবকিছু মিলিয়ে কেমন অনুভব করছেন রউফ?

অভিষেকের অপেক্ষায় থাকা এই পেসার কিন্তু ঘরের মাঠের সমর্থকদের সামনে খেলতে উন্মুখ হয়ে আছেন। ভক্তদের চাহিদা চাপের চেয়ে আত্মবিশ্বাস জোগাচ্ছে বেশি, ‘আমি চাপে নেই। জানি মানুষজন আমাকে নিয়ে উন্মুখ এবং চাহিদাও অনেক বেশি। সত্যি বলতে, লোকজন যে আমাকে নিয়ে কথা-বার্তা বলছে, এটা আমার জন্য খুব সম্মানের। আমার মনে হয় এতে আমার আত্মবিশ্বাস বাড়ছে।’

২৪ থেকে ২৭ ডিসেম্বর লাহোরে তিনটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। অভিষেক সিরিজে নিজের লক্ষ্যের কথা শোনালেন রউফ এই বলে, ‘ঘরের মাঠে খেলব। ভাবতে গেলেই গর্ব হচ্ছে যে, ঘরের মাঠে আমার অভিষেক হতে যাচ্ছে। ইনশাল্লাহ আমরা সিরিজ জেতার চেষ্টা করব। আর আমার লক্ষ্য থাকবে সিরিজের সেরা বোলার হওয়ার।’

বিগ ব্যাশের পারফরম্যান্সটাই ফুটিয়ে তুলতে চান তিনি বাংলাদেশের বিপক্ষে, ‘আমি নিজের শতভাগ উজাড় করে দেবো। বিগ ব্যাশে যেমনটা করেছি, দেশের হয়েও ঠিক তেমন পারফর্ম করার চেষ্টা থাকবে।’ ২৬ বছর বয়সী রউফ ঘরোয়া টি-টোয়েন্টিতে খেলা ২৫ ম্যাচে নিয়েছেন ৩৫ উইকেট।

বাংলাদেশের পাকিস্তান সফরের টি-টোয়েন্টি সূচি:

২৪ জানুয়ারি: প্রথম টি-টোয়েন্টি, লাহোর

২৫ জানুয়ারি: দ্বিতীয় টি-টোয়েন্টি, লাহোর

২৭ জানুয়ারি: তৃতীয় টি-টোয়েন্টি, লাহোর

/কেআর/

লাইভ

টপ