চার্টার্ড ফ্লাইটে রাতে পাকিস্তান যাচ্ছেন মাহমুদউল্লাহরা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৯:২৩, জানুয়ারি ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:০৪, জানুয়ারি ২২, ২০২০

সব জল্পনা-কল্পনা শেষে আজ রাতেই পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ। বুধবার রাত ৮টায় বিশেষ ভাড়া করা বিমানে পাকিস্তানের উদ্দেশে রওনা দেবে ১৫ সদস্যের বাংলাদেশ দল। 

সাধারণত পাকিস্তান যেতে সরাসরি কোনও ফ্লাইট থাকে না। চারটি রুটে (থাইল্যান্ড, শ্রীলঙ্কা, দুবাই ও দোহা) ক্রিকেটারদের পাকিস্তানে নিয়ে যাওয়ার সুযোগ ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সামনে। কিন্তু পুরো সফরের ভ্রমণ ঝুঁকি এবং ভ্রমণ ক্লান্তি এড়াতে বিসিবি ক্রিকেটারদের জন্য চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করেছে।

সরাসরি চার্টার্ড ফ্লাইটে আড়াই ঘণ্টার মতো সময় লাগার কথা। বিসিবি সূত্রে জানা গেছে, স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে বাংলাদেশ দলকে বহন করা বিমানটি লাহোরে গিয়ে পৌঁছাবে। লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে একদিন অনুশীলন করার সুযোগ পাবে বাংলাদেশ। বৃহস্পতিবার বিকালে একবেলা অনুশীলন করে শুক্রবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে প্রথম ম্যাচটি খেলতে নামবে লাল-সবুজ জার্সিধারীরা।

পাকিস্তান সফরকে কেন্দ্র করে এরই মধ্যে ৩৩ জনকে মাল্টিপল ভিসা দিয়েছে পাকিস্তান দূতাবাস। দলের খেলোয়াড়, কোচিং স্টাফ এবং বিসিবির কর্মকর্তা মিলে সংখ্যাটা ৩৩ জনে গিয়ে ঠেকেছে। টি-টোয়েন্টির পাশাপাশি টেস্ট ও ওয়ানডের সম্ভাব্য ক্রিকেটারদের ভিসা একসঙ্গে নিয়ে রেখেছে বিসিবি।

এদিকে বাংলাদেশ দল সেখানে গেলেও কোচিং স্টাফদের অনেকেই পাকিস্তান যাচ্ছেন না। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো গেলেও নিরাপত্তা শঙ্কায় নিজেদের সরিয়ে নিয়েছেন পাঁচজন কোচিং ও সাপোর্ট স্টাফ। স্পিন বোলিং কোচ হিসেবে গত ভারত সফর থেকে কাজ করা কিউই ড্যানিয়েল ভেট্টোরি জানিয়েছেন, তিনি যাবেন না পাকিস্তান। তার মতো যাচ্ছেন না দক্ষিণ আফ্রিকান ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি ও ফিল্ডিং কোচ রায়ান কুকও। শ্রীলঙ্কান ট্রেইনার মারিও ভিল্লিভারায়েনকেও এই সফরে পাচ্ছে না বাংলাদেশ। তিনি অবশ্য আঙুলের চোটে আক্রান্ত। এর বাইরে ভারতীয় কম্পিউটার এনালিস্ট শ্রীনিবাসন চন্দ্রশেখরনও যাচ্ছেন না।

এদের জায়গায় স্থানীয় স্টাফদের অন্তর্বর্তী দায়িত্ব দিয়ে পাঠানো হচ্ছে। স্পিন পরামর্শক হিসেবে এই সফরে যাবেন স্থানীয় কোচ সোহেল ইসলাম। বাড়তি দায়িত্ব হিসেবে প্রধান কোচ ডমিঙ্গো পূরণ করবেন ম্যাকেঞ্জির অভাব। ট্রেইনার মারিওর জায়গায় পাকিস্তান যাবেন দেশি ট্রেইনার তুষার কান্তি হাওলাদার। মঙ্গলবার রাতে পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পাওয়া ওটিস গিবসন ইংল্যান্ড থেকে সরাসরি চলে যাবেন লাহোরে।

এছাড়া ফিজিও ক্যালেফ্যাতোও একই ফ্লাইটে লাহোর যাবেন। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান, ম্যানেজার হিসেবে সাব্বির খান, মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম এবং প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনও ওই চার্টার্ড ফ্লাইটে জাতীয় দলের সঙ্গী হবেন।

আগামী ২৪ জানুয়ারি থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। সূচি ঠিক হলেও ম্যাচগুলো ঠিক কখন থেকে শুরু হবে তা প্রথম দিকে নিশ্চিত ছিল না। মঙ্গলবার সেটাও নিশ্চিত হয়ে গেছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে সব ম্যাচই অনুষ্ঠিত হবে দিনের আলোতে। বাংলাদেশ সময় দুপুর ৩টায় ম্যাচগুলো মাঠে গড়াবে।

/আরআই/এফআইআর/এমএমজে/

লাইভ

টপ
X