পাকিস্তানে মাদুগালের আরেকটি ‘প্রথম’

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:২১, জানুয়ারি ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:০৮, জানুয়ারি ২২, ২০২০

আইসিসির আম্পায়ারদের সঙ্গে রঞ্জন মাদুগালে। পাকিস্তানেই ১৯৯৩ সালে ম্যাচ রেফারি হিসেবে অভিষেক হয়েছিল অভিজ্ঞ রঞ্জন মাদুগালের। সেটি হয়েছিল টেস্ট ও ওয়ানডেতে। টি-টোয়েন্টিতে বহু ম্যাচে রেফারিং করলেও পাকিস্তানে তা কখনোই করার সুযোগ হয়নি আইসিসির এলিট প্যানেলের এই ম্যাচ অফিসিয়ালের! শুক্রবার শুরু হতে যাওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি দিয়ে সেই আক্ষেপও ঘুচে যাচ্ছে মাদুগালের।

বাংলাদেশ-পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজের জন্য মাদুগালেকে ম্যাচ রেফারি নিয়োগ দিয়েছে আইসিসি। ফলে সংক্ষিপ্ত এই সংস্করণে পাকিস্তানে প্রথমবারের মতো রেফারিং করতে নামবেন শ্রীলঙ্কান এই রেফারি। গাদ্দাফি স্টেডিয়ামে তিনটি ম্যাচ হবে ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি।

পাকিস্তানে টি-টোয়েন্টিতে এবারই প্রথম রেফারিং করতে নামছেন মাদুগালে। তবে সেখানে আগেও রেফারিং করেছেন ১৫টি টেস্ট ও ২০টি ওয়ানডেতে। যার মাঝে ১৯৯৬ বিশ্বকাপের ৬টি ম্যাচও ছিল।

২৭ বছর আগে পাকিস্তান-জিম্বাবুয়ে টেস্ট দিয়ে রেফারিংয়ে অভিষিক্ত মাদুগালে পাকিস্তানে সর্বশেষ দায়িত্ব পালন করেছেন ২০০৬ সালে ভারত-পাকিস্তান তিন টেস্টের সিরিজে।

মাদুগালে রেফারি হিসেবেই দায়িত্ব পালন করবেন, তবে স্থানীয়রা থাকবেন আম্পায়ারের দায়িত্বে। অনফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন আহসান রাজা, শোজাব রাজা। তৃতীয় আম্পায়ার থাকবেন আহমেদ শাহাব, চতুর্থ আম্পায়ার তারিক রশিদ।

৭-১১ ফেব্রুয়ারির টেস্টের জন্য আইসিসি আম্পায়ার ও ম্যাচ রেফারি নিয়োগ করবে পরে।

/এফআইআর/পিকে/

লাইভ

টপ
X