মিসরীয় ক্লাবে ৭৫ বছর বয়সী ফুটবলার!

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৭:৫৮, জানুয়ারি ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৫৮, জানুয়ারি ২২, ২০২০

চুক্তিপত্রে সই করছেন বাহাদের (ডানে)মাঠে ‘বুড়ো’ জিয়ানলুইজি বুফন, জ্লাতান ইব্রাহিমোভিচেরই দাপট এখনও কমেনি। আর ক্রিস্টিয়ানো রোনালদোকে বুড়োই তো আপনি বলতে পারেন না। তবে বয়স যে শুধুই একটা সংখ্যা, সেটির প্রমাণ দিয়ে মিসরীয় ক্লাবের সঙ্গে ৭৫ বছর বয়সে চুক্তি করেছেন এক ফুটবলার!

৭৫ বছরের এজ আল দিন বাহাদেরের সঙ্গে চুক্তি নিশ্চিত করেছে তৃতীয় সারির মিসরীয় ক্লাব সিক্সথ অক্টোবর। মাঠে নামলেই সবচেয়ে বয়োজ্যেষ্ঠ পেশাদার খেলোয়াড়ের রেকর্ডধারী ইসাক হায়িককে পেছনে ফেলবেন বাহাদের। ২০১৯ সালের এপ্রিলে ৭৩ বছর বয়সে চতুর্থ সারির ইসরায়েলি ক্লাব আইরনি অর ইয়েহুদার হয়ে খেলেন হায়িক। এবার বাহাদেরের নাম তার জায়গায় বসাতে চায় মিসরীয় ফুটবল অ্যাসোসিয়েশন (ইএফএ)। এজন্য গিনেজ বিশ্ব রেকর্ড কমিটিকে আমন্ত্রণ জানিয়েছে তারা।

ফেসবুকে এক পোস্টে ইএফএ লিখেছে, ‘বর্তমান শীতকালীন দলবদলের মৌসুমে বিশ্বের সবচেয়ে বয়স্ক পেশাদার খেলোয়াড়ের নাম নিবন্ধন করেছে মিসরীয় ফুটবল ফেডারেশন। তিনি ৭৫ বছর বয়সী এজ আল দিন বাহাদের, তৃতীয় সারির ক্লাব সিক্সথ অক্টোবরের সঙ্গে চুক্তি করেছেন। ক্লাবের হয়ে ম্যাচ খেলে গিনেজ বিশ্ব রেকর্ডের অংশীদার হওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি।’ বাহাদেরের চুক্তি নিয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। ফুটবলে তার অভিজ্ঞতা কী সেটাও অজানা।

বাহাদেরের রেকর্ড গিনেজ বুকে ঠাঁই পাবে কি না, সেটা জানতে অপেক্ষা করতে হবে। তবে বিশ্বকাপে সবচেয়ে বয়স্ক খেলোয়াড়ের রেকর্ড কিন্তু মিসরেরই। গত রাশিয়া বিশ্বকাপে সৌদি আরবের বিপক্ষে তাদের গোলকিপার ইসাম আল হাদারি ৪৫ বছর ১৬১ দিন বয়সে মাঠে নামেন।

/এফএইচএম/পিকে/

লাইভ

টপ