নিজেকে সুপারস্টার বলছেন এমবাপ্পে

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:০১, জানুয়ারি ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:২৫, জানুয়ারি ২২, ২০২০

মাত্র ১৮ বছর বয়সে ফুটবল বিশ্বের নজর কেড়ে নিয়েছিলেন কিলিয়ান এমবাপ্পে। এখন তিনি আরও পরিণত, নিজেকে নিয়ে গেছেন আরও ওপরে। ফরাসি ফরোয়ার্ডের মুগ্ধতা ছড়ানো ফুটবল নিয়ে আলোচনা চারদিকে। এমবাপ্পে নিজেই এখন সুপারস্টার ভাবতে পারছেন নিজেকে।

বারবার বলেও গুঞ্জন থামাতে পারছেন না এমবাপ্পে। রিয়াল মাদ্রিদে যাওয়ার আলোচনা-প্রশ্নে বিরক্তিও প্রকাশ করেছেন ফরাসি ফরোয়ার্ড। আপাতত তার ভাবনায় প্যারিস সেন্ত জার্মেই ছাড়া কিছু নেই। কেননা ফরাসি ক্লাবটির প্রতি তার কৃতজ্ঞতার শেষ নেই। সাধারণ খেলোয়াড় থেকে সেরাদের একজন হওয়ার পথে পিএসজির অবদানই সবচেয়ে বেশি দেখেন।

২০১৭ সালে মোনাকো ছেড়ে শুরুতে ধারে পার্ক দু প্রিন্সেসে যোগ দিলেও পরের মৌসুমে স্থায়ী চুক্তি করেন বিশ্বকাপজয়ী তারকা। সেদিনের ‘টিনেজ’ তারকা ধীরে ধীরে নিজের খেলার উন্নতি করে পরিণত হয়েছেন পিএসজির নির্ভরযোগ্য খেলোয়াড়ে। এজন্য ক্লাবের প্রতি তিনি ভীষণ কৃতজ্ঞ, ‘এই ক্লাব (পিএসজি) আমাকে সাহায্য করেছে। এখানে আমি এসেছি ১৮ বছর বয়সে। তখন আমার ভেতর প্রতিভা ছিল, তবে সুপারস্টার ছিলাম না। এখন আমি সুপারস্টার, আর এটার জন্য পিএসজি ও ফ্রান্স জাতীয় দলকে ধন্যবাদ।’

রিয়ালের সঙ্গে লিভারপুলে যাওয়ার গুঞ্জনও শোনা গিয়েছিল। ইংলিশ ক্লাবে যোগ দেওয়া প্রসঙ্গে না গেলেও ইয়ুর্গেন ক্লপের দলের পারফরম্যান্সের প্রশংসা ঠিকই ঝরেছে এমবাপ্পের কণ্ঠে। লিভারপুল তার কাছে ‘মেশিন’, “এই মুহূর্তে লিভারপুল যা করছে, তা এককথায় অসাধারণ। তারা যন্ত্রের মতো, ওরা দারুণ ছন্দে আছে। ওদের ব্যাপারটা এখন এমন দাঁড়িয়েছে ‘আমরা খেলবো আর জিতবো’। দেখুন, লিভারপুল এক ম্যাচও হারেনি (প্রিমিয়ার লিগে)। ওদের খেলা দেখলে মনে হবে সবকিছু কত সহজ, আসলে কিন্তু তা নয়।”

/কেআর/পিকে/

লাইভ

টপ