আইয়ার-ঝড়ে জিতলো ভারত

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৭:১৯, জানুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:২২, জানুয়ারি ২৪, ২০২০

মনীশ পান্ডের সঙ্গে শ্রেয়াস আইয়ারের জয় উদযাপনলক্ষ্য ২০৪ রান, তার ওপরে নিউজিল্যান্ডের কঠিন কন্ডিশন। তবে প্রথম টি-টোয়েন্টিতে সব প্রতিকূলতা জয় করে ভারত জিতেছে সহজেই, পুরো একটি ওভার হাতে রেখে। অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে লোকেশ রাহুল ও তরুণ শ্রেয়াস আইয়ারের দারুণ ব্যাটিংয়ে ৬ উইকেটে জিতে ৫ ম্যাচের সিরিজে এগিয়ে গেছে ‘টিম ইন্ডিয়া’।

অকল্যান্ডের ইডেন পার্কে টস হেরে ঝড় তুলেছেন মার্টিন গাপটিল ও কলিন মানরো। ৪৭ বলে ৮০ রানের উদ্বোধনী জুটি গড়ে বিদায়ের আগে গাপটিলের অবদান ৩০ রান। ১৯ বলের ইনিংসে ৪টি চার, একটি ছক্কা। অন্য ওপেনার মানরো করেছেন ৪২ বলে ৫৯, যাতে ছিল ৬টি চার ও দুটি ছক্কা।

দুই ওপেনার বিদায় নিলেও নিউজিল্যান্ডের রানের স্রোত থামেনি, বরং বেড়েছে। অধিনায়ক কেন উইলিয়ামসন আর রস টেলরের ব্যাটে ২০০ পেরিয়েছে কিউইরা। ২৬ বলে ৪টি করে চার-ছক্কায় উইলিয়ামসন করেছেন ৫১ রান। টেলরকে আউট করতে পারেনি ভারত। ২৭ বলে ৫৪ রানে অপরাজিত টেলরের ঝড়ো ইনিংসটি ৩টি করে চার-ছক্কায় নির্মিত।

ভারতীয় ইনিংসেও ‘টর্নেডো’ বয়ে গেছে ইডেন পার্কে। দ্বিতীয় ওভারে রোহিত শর্মা বিদায় নিলেও ঘাবড়ে যাননি শিখর ধাওয়ানের অনুপস্থিতিতে ওপেন করতে নামা রাহুল। মাত্র ২৭ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৫৬ রান করেছেন।

কোহলিও (৩২ বলে ৪৫) ছিলেন যথারীতি আগ্রাসী। তবে সবাইকে ছাপিয়ে গেছেন আইয়ার। ২৯ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৮ রানে অপরাজিত থেকে জয় নিয়ে ফিরেছেন মাঠ থেকে। টিম সাউদিকে ডিপ মিড উইকেটে ছক্কা মেরে ম্যাচ শেষ করা আইয়ারের হাতেই উঠেছে সেরা খেলোয়াড়ের পুরস্কার।

রবিবার অকল্যান্ডেই হবে দ্বিতীয় ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: ২০ ওভারে ২০৩/৫ (গাপটিল ৩০, মানরো ৫৯, উইলিয়ামসন ৫১, গ্র্যান্ডহোম ০, টেলর ৫৪*, সেইফার্ট ১, স্যান্টনার ২*; জাদেজা ১/১৮, দুবে ১/২৪, বুমরা ১/৩১, চাহাল ১/৩২, শার্দূল ১/৪৪)

ভারত: ১৯ ওভারে ২০৪/৪ (রোহিত ৭, রাহুল ৫৬, কোহলি ৪৫, আইয়ার ৫৮*, দুবে ১৩, পান্ডে ১৪*; সোধি ২/৩৬, টিকনার ১/৩৪, স্যান্টনার ১/৫০)

/এএআর/পিকে/

লাইভ

টপ