মেয়েদের ফুটবল লিগ আবারও পেছালো

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৩১, ফেব্রুয়ারি ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৪৭, ফেব্রুয়ারি ১৪, ২০২০

আগামীকাল শনিবার থেকে মেয়েদের ফুটবল লিগ মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে এসে দ্বিতীয়বারের মতো লিগ এক সপ্তাহ পিছিয়ে গেছে। নতুন সূচি অনুযায়ী আগামী ২২ ফেব্রুয়ারি থেকে লিগ মাঠে গড়াবে। আট দল নিয়ে লিগ শুরু হওয়ার কথা থাকলেও আদতে একটি দল কমে গেছে। দলবদলের পর স্বপ্নচূড়া আক্কেলপুর এফসিকে বাদ দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন(বাফুফে)।

গত জানুয়ারিতে মেয়েদের লিগের দলবদল শেষ হয়। প্রথমে লিগ শুরুর সময় ছিল ৩১ জানুয়ারি। কিন্তু হঠাৎই  ৮ থেকে ১২ ফেব্রুয়ারি পর্য়ন্ত দলবদলের সময় বাড়ানো হয়। উদ্দেশ্য ছিল যারা দল পাননি তাদের খেলার সুযোগ করে দেওয়া। কিন্তু সেই উদ্দেশ্য সেভাবে পূরণ হলো কোথায়? জাতীয় দলে খেলা নাজমা, সাজেদা, আনুচিং ,আনাই, মার্জিয়া ও ছোট শামসুন্নাহারসহ অনেকেই দল পাননি।

উল্টো একটি দলই কমে গেলো। এখন যে দলটিকে বাদ দেওয়া হয়েছে তাদের খেলোয়াড়দের দর্শক হিসেবে থাকতে হচ্ছে। এ বিষয়ে বাফুফের কম্পিটিশন কমিটির ম্যানেজার জাবের বিন তাহের আনসারি বাংলা ট্রিবিউনকে বলেন,‘আমরা বাধ্য হয়েই স্বপ্নচূড়া দলকে বাদ দিয়েছি। ওই দলের অভ্যন্তরীণ সমস্যা আছে। কর্মকর্তাদের মধ্যে কোনও মিল নেই। আর পৃষ্ঠপোষকদের অনুরোধে লিগ এক সপ্তাহ পিছিয়ে দেওয়া হয়েছে।’

এভাবে বারবার লিগ পেছানোয় শিরোপাপ্রত্যাশী বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান ক্ষুব্ধ,‘বারবার লিগ পিছিয়ে দেওয়া হচ্ছে। অথচ আমাদের জানানোর কোনও প্রয়োজন মনে করছে না কেউ। এভাবে হলে আমরা লিগে অংশ নেবো কিনা ভেবে দেখতে হবে।’

এখন বাদ পড়া স্বপ্নচুড়া ছাড়া লিগে অংশ নেবে বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাব, উত্তরবঙ্গ এফসি, কুমিল্লা ইউনাইটেড, নাসরিন স্পোর্টিং ক্লাব, কাচারীপাড়া একাদশ, গ্যালাকটিকো এফসি এবং বসুন্ধরা কিংস।

 

/টিএ/পিকে/

লাইভ

টপ