মেসি-পিকেদের ‘অপবাদ’ দেওয়ার অভিযোগ অস্বীকার বার্সার

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০০:০৮, ফেব্রুয়ারি ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:২৬, ফেব্রুয়ারি ১৮, ২০২০

মেসিদের বদনাম ছড়ানোর অভিযোগ বার্সা প্রধান বার্তোমেউয়ের ওপরএকটা হলুদ কার্ডও যদি মনে হয় অন্যায়ভাবে দেওয়া হয়েছে, তাতেই ক্লাব কঠোর সমালোচনায় বিদ্ধ করে আপিল করে সংশ্লিষ্ট লিগ কমিটি কিংবা ফেডারেশনের কাছে। খেলোয়াড়েরা ক্লাবের কাছে এতটাই গুরুত্বপূর্ণ। কিন্তু যদি বলা হয় ক্লাবই তার খেলোয়াড়দের নামে বদনাম করছে, তাহলে? ইউরোপিয়ান ফুটবলে বিষয়টি চিন্তাই করা যায় না। আর নামটি যখন আসে লিওনেল মেসি ও বার্সেলোনার, তখন ‘আকাশ থেকে পড়া’র মতো অবস্থা! কিন্তু সত্যিই এমন অভিযোগ উঠেছে।

বার্সেলোনা প্রধান জোসেপ মারিয়া বার্তোমেউ নাকি তার ভাবমূর্তি উজ্জ্বল রাখার সঙ্গে মেসি-জেরার্দ পিকের মতো দলের সেরা খেলোয়াড়দের নামে ‘অপ্রচার’ চালিয়েছেন। কাতালান রেডিও কাদেনা এসইআর দিয়েছে এমন বোমা ফাটানো খবর। আর বার্তোমেউ এই কাজটি করেছেন জনসংযোগ প্রতিষ্ঠান আইথ্রি ভেনচারকে দিয়ে। এজন্য আর্জেন্টাইন প্রতিষ্ঠানকে ১ মিলিয়ন ইউরো দেওয়া হয়েছে।

যদিও অভিযোগ অস্বীকার করে আইনি ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে বার্সেলোনা। সোমবার দেওয়া এক বিবৃতিতে কাতালান ক্লাবটি নিশ্চিত করেছে, আইথ্রি ক্লাবের সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে কাজ করে। বার্সেলোনার সামাজিক যোগাযোগ মাধ্যম দেখভাল করে তারাই। তবে এমন ধরনের কর্মকাণ্ডের প্রমাণ পেলে সঙ্গে সঙ্গে তাদের সঙ্গে চুক্তি বাতিল করবে।

অভিযোগটা মূলত বার্সা সভাপতি বার্তোমেউদের ওপর। তিনিই নাকি আইথ্রিকে নিয়োগ দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই সব মানুষদের নামে বদনাম ছড়ানোর, যাদের সঙ্গে তার সম্পর্ক ভালো নয়। যার মধ্যে রয়েছেন বার্সেলোনার উজ্জ্বল সব মুখ মেসি, পিকে, কার্লেস ‍পুয়োল, জাভি ও পেপ গার্দিওলা। একই সঙ্গে রয়েছেন তার বিরুদ্ধে সভাপতি নির্বাচনে আগ্রহী অগাস্তি বেনেদিত্তো ও ভিক্তর ফন্ত।

কাদেনা এসইআরের খবর, ২০১৭ সাল থেকে বার্তোমেউয়ের ভাবমূর্তি উজ্জ্বল করার কাজ করে যাচ্ছে আইথ্রি। সামনের নির্বাচন সামনে রেখে এই পরিকল্পনায় রাখা হয় বার্তোমেউদের ‍সঙ্গে বনিবনা না হওয়া খেলোয়াড় কিংবা ক্লাবের উজ্জ্বল মুখগুলোর বদনাম ছড়ানোর।

অবশ্য এই অভিযোগ পুরোপুরি উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘আইথ্রি ক্লাবের সেবা প্রদানকারী প্রতিষ্ঠান। যে সব অ্যাকাউন্টের কথা বলা হয়েছে, তার সঙ্গে প্রতিষ্ঠানটির কোনও সম্পর্ক নেই। তবে যদি সত্যতার প্রমাণ মেলে তাহলে আমরা সঙ্গে সঙ্গে চুক্তি বাতিল করব। এবং প্রয়োজন অনুযায়ী আইনি ব্যবস্থা নেওয়া হবে।’ সঙ্গে যোগ করেছে, ‘ক্লাব সবকিছুর স্বচ্ছতা নিশ্চিত করতে চায়। একই সঙ্গে আইনি ব্যবস্থা গ্রহণ করবে যারা এই ধরনের কাজ করছে।’

/কেআর/

লাইভ

টপ