করোনাভাইরাসের ভয়ে চীনকে খেলতে দেয়নি ভারত

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৪:৪৪, ফেব্রুয়ারি ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:৫৯, ফেব্রুয়ারি ১৯, ২০২০

1করোনাভাইরাস আতঙ্ক এখন সবখানে। ক্রীড়াঙ্গনে এরই মধ্যে কিছু টুর্নামেন্ট স্থগিত হয়ে গেছে ভাইরাসের ভয়ে। আবার প্রতিযোগী যদি চীনের হয়, তাহলে তো কথাই নেই। তাদের খেলতে দেওয়ারও সুযোগ দেওয়া হচ্ছে না।

ভারতে গতকাল শুরু হয়েছে এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপ। সেখানে চীনের প্রতিযোগীদের ই-ভিসা দেওয়া স্থগিত রেখেছে ভারতীয় কর্তৃপক্ষ। চীনের নাগরিকদের বেলাতেও এই নিষেধাজ্ঞা প্রযোজ্য। টুর্নামেন্ট শুরু হয়ে গেছে মঙ্গলবার, চলবে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত।

ভারতের কুস্তি ফেডারেশনের সহকারী সাধারণ সম্পাদক বিনোদ তোমার জানিয়েছেন, ‘ওরা আসছে না। অবশ্যই এখানে স্বাস্থ্যগত ঝুঁকি রয়েছে। কারণ করোনাভাইরাস প্রাণঘাতী।’

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান শহর থেকে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এক পর্যায়ে এ ভাইরাস নিয়ে বিশ্বজুড়ে জরুরি অবস্থা ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও)। এখন পর্যন্ত অন্তত ২৮টি দেশে শনাক্ত হয়েছে এই ভাইরাস। চীনে প্রাণঘাতী এই ভাইরাসে মৃতের সংখ্যাও ছাড়িয়েছে দুই হাজারে।

চীনের প্রতিযোগীদের খেলতে না দেওয়ায় দেশটির কুস্তি ফেডারেশনের এক মুখপাত্র নিজেদের হতাশার কথা জানিয়েছেন। তিনি বলেছেন, ‘কুস্তিগিররা সবাই খুব হতাশ হয়েছে। এতে কোন সন্দেহ নেই।’

/এফআইআর/

লাইভ

টপ
X