স্টেডিয়াম উদ্বোধনে মোদির সঙ্গে ট্রাম্প, অপেক্ষায় সৌরভ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:০৩, ফেব্রুয়ারি ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:০৫, ফেব্রুয়ারি ১৯, ২০২০

বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের ছবি দেখে দারুণ খুশি সৌরভ গাঙ্গুলীআহমেদাবাদে এখন সাজ-সাজ রব। গুজরাটের রাজধানীতে উদ্বোধনের অপেক্ষায় বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম। অনেক ওপর থেকে তোলা সর্দার প্যাটেল স্টেডিয়ামের একটি ছবি প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। ছবিটি দেখে অভিভূত সৌরভ গাঙ্গুলী।  

‘আহমেদাবাদে এমন বিশাল, সুন্দর স্টেডিয়াম দেখে খুব ভালো লাগছে। খেলোয়াড় আর অধিনায়ক হিসেবে এই মাঠে দারুণ কিছু স্মৃতি আছে। ইডেনে এক লাখ দর্শকের (এর বেশি নয়) সামনে খেলে বেড়ে উঠেছি। ২৪ তারিখের জন্য আর অপেক্ষা করতে পারছি না’—ভারতের সাবেক অধিনায়ক ও বিসিসিআই সভাপতির টুইট।

সৌরভের খেলোয়াড়ি জীবনে ইডেন গার্ডেনের ধারণক্ষমতা এক লাখ থাকলেও এখন কমে ৬৫ হাজারের মতো। সর্দার প্যাটেল স্টেডিয়ামে খেলা দেখতে পারবে এক লাখ ১০ হাজার দর্শক। ২৪ ফেব্রুয়ারি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এই স্টেডিয়াম উদ্বোধন করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মোতেরা নামে পরিচিত স্টেডিয়ামটি তৈরি হয় ১৯৮২ সালে, গুজরাট রাজ্য সরকারের অনুদানের ৫০ একর জমিতে। পরের বছর অভিষেক হয় আন্তর্জাতিক ক্রিকেটে। ১২টি টেস্ট, ২৪টি ওয়ানডে আর একটি টি-টোয়েন্টি হয়েছে এখানে। ২০১২ সালে ওই টি-টোয়েন্টি ছিল ভারতের মাটিতে পাকিস্তানের শেষ ম্যাচ। মোতেরায় সর্বশেষ ম্যাচ ভারত-শ্রীলঙ্কা ওয়ানডে, ২০১৪ সালের নভেম্বরে। বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের পুননির্মাণ শুরু হয় পরের বছর।

/এএআর/পিকে/

লাইভ

টপ