ঝড়ো সেঞ্চুরি করে প্রয়াত কোচকে উৎসর্গ তামিমের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৪০, ফেব্রুয়ারি ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৪৭, ফেব্রুয়ারি ১৯, ২০২০

519A9043বিকেএসপিতে প্রথম সেশনে ৫ উইকেট হারিয়ে বিপণ্ন বিসিবি একাদশকে ম্যাচে ফেরায় তামিম-আল আমিনের অবিচ্ছিন্ন ২১৯ রানের জুটি। যুব বিশ্বকাপজয়ী দলের ওপেনার তানজিদ হাসান তামিম ও অধিনায়ক আল আমিন হোসেনের সেঞ্চুরিতে দুইদিনের প্রস্তুতি ম্যাচটি ড্র হয়। তামিম ১২৫ ও আল-আমিন ১০০ রানে অপরাজিত থাকেন। 

বুধবার সকালে ব্যাটিংয়ে নেমে একসময় ৬৯ রানে ৫ উইকেট হারিয়ে বসে বিসিবি একাদশ। মূল একাদশে না থাকা তামিম ব্যাটিংয়ের সুযোগ পেয়েই সেঞ্চুরিতে রাঙালেন দুইদিনের প্রস্তুতি ম্যাচটি। বাঁহাতি তামিম সেঞ্চুরি করেছেন ৮৭ বলে। ৫টি ছয় ও ১৪টি চারে ইনিংস সাজিয়ে ১২৫ রানে অপরাজিত থাকেন তামিম।

পরে আল-আমিন তিন অঙ্ক ছোঁয়া মাত্রই নির্ধারিত সময়ের আগেই ম্যাচটির ইতি টানের দুই আম্পায়ার। ম্যাচ শেষে দুই সেঞ্চুরিয়ান মুখোমুখি হন সংবাদমাধ্যমের। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে আসা তানজিদ তার জেলা কোচকে এই সেঞ্চুরি উৎসর্গ করেছেন, ‘আমাদের জেলার (বগুড়া) কোচ মোসলেম উদ্দিন স্যার কিছুদিন আগে মারা গেছেন। এই সেঞ্চুরিটা ওনাকে উৎসর্গ করতে চাই।’

বিসিবি একাদশকে নেতৃত্ব দেওয়া আল আমিন তার সেঞ্চুরিটি উৎসর্গ করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক সহকারী কোচ আবদুল হাদী রতনকে, ‘আমি তার কাছে ছোটবেলা থেকেই ক্রিকেট শিখেছি। চার বছর হলো তিনি মারা গেছেন। সব সময় মিস করি রতন স্যারকে। তাকেই আমি সেঞ্চুরি উৎসর্গ করছি।’

প্রস্তুতি ম্যাচে যুব বিশ্বকাপজয়ী দলের ৬ ক্রিকেটার সুযোগ পান। অতটা গুরুত্বপূর্ণ  না হলেও যুব বিশ্বকাপের পর তরুণ ক্রিকেটারদের প্রথম ম্যাচ বলেই এটিকে ঘিরে আগ্রহ খানিকটা বেশিই ছিল। বুধবার ম্যাচের দ্বিতীয় ও শেষদিনে তামিম ছাড়া যুবদলের কেউই ব্যাটিংয়ে ভালো করতে পারেননি। তামিম ছাড়া ওপেনার পারভেজ হোসেন ৩৪, নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে সেঞ্চুরিয়ান মাহমুদুল হাসান জয় ১, শাহাদাত হোসেন ২ ও শিরোপাজয়ী অধিনায়ক আকবর আলী ১ রান করেন।

এছাড়া পেসার শরিফুল ১৫ ওভার বোলিং করে নিয়েছেন একটি উইকেট। অন্যদিকে ব্যাটিংয়ে ব্যর্থ শাহদাত বোলিংয়ে দারুণ করেছেন। ৮ ওভারে মাত্র ১৬ রান খরচায় পেয়েছেন তিন উইকেট।

/আরআই/পিকে/

লাইভ

টপ