মুজিববর্ষে জুনিয়র এশিয়া কাপ হকি জুনে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৪৩, ফেব্রুয়ারি ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৪৪, ফেব্রুয়ারি ২৩, ২০২০

জুনিয়র এশিয়া কাপ হকির লোগো উন্মোচনবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে আগামী জুনে ঢাকায় হবে জুনিয়র এশিয়া কাপ হকি। ৪ থেকে ১২ জুন পর্যন্ত হবে ছেলেদের এ টুর্নামেন্ট।

টুর্নামেন্টের ঘোষণা দিয়ে রবিবার এশিয়ান হকি ফেডারেশনের প্রধান নির্বাহী দাতো তৈয়ব ইকরাম ও বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। প্রতিযোগিতার পৃষ্ঠপোষক আল আরাফাহ ইসলামী ব্যাংকের সঙ্গেও চুক্তি করেছে ফেডারেশন। একই দিনে টুর্নামেন্টের লোগো উন্মোচন করা হয়।

নবম জুনিয়র এশিয়া কাপে অংশ নিচ্ছে ১০টি দল। স্বাগতিক বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, জাপান, দক্ষিণ কোরিয়া, চীন, লিবিয়া, উজবেকিস্তান, চাইনিজ তাইপে ও ওমান খেলবে। এই প্রতিযোগিতার শীর্ষ চার দল ২০২১ সালে ভারতে জুনিয়র বিশ্বকাপে অংশ নেবে।

মুজিববর্ষ উপলক্ষে এ আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনের উদ্যোগ নিতে পারায় উচ্ছ্বসিত ফেডারেশনের সভাপতি মাসিহুজ্জামান সেরনিয়াবাত, ‘জাতির পিতার জন্ম শতবার্ষিকীতে এই আন্তর্জাতিক টুর্নামেন্ট একটি বিশেষ তাৎপর্য বয়ে আনবে। সকল পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ও সংবাদ মাধ্যমের সহযোগিতা চাই আমরা। আশা করছি এই প্রতিযোগিতায় আমাদের দল ভালো করবে। শীর্ষ চার দলের মধ্যে থাকতে পারবে বাংলাদেশ।’

এশিয়ান হকি ফেডারেশনের প্রধান নির্বাহী তৈয়ব ইকরাম বলেছেন, ‘শুধু এশিয়া নয়, আন্তর্জাতিক হকি অঙ্গনে বাংলাদেশ এখন একটি পরাশক্তির নাম। একই বছর দেশে জুনিয়র এশিয়া কাপ ও এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনে ফেডারেশন কর্মকর্তাদের একান্ত প্রচেষ্টা আমাদের মুগ্ধ করেছে।’

/টিএ/এফএইচএম/

লাইভ

টপ