আবার মুশফিকের সমালোচনায় বিসিবি সভাপতি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:১৯, ফেব্রুয়ারি ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:২০, ফেব্রুয়ারি ২৫, ২০২০

বিসিবি সভাপতি নাজমুল হাসানপাকিস্তান সফরে যাওয়ার ব্যাপারে ব্যক্তিগত মতামতকে প্রাধান্য দেওয়া হবে—শুরুতে এমন অবস্থানে ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে সেই অবস্থান থেকে সরে এসেছে বিসিবি। মঙ্গলবার বিসিবি সভাপতি নাজমুল হাসান স্পষ্ট জানিয়ে দিয়েছেন, পাকিস্তানে যাওয়ার ব্যাপারে বোর্ডের সিদ্ধান্তই ক্রিকেটারদের মেনে নেওয়া উচিত।

নানা শঙ্কার পর পাকিস্তান সফর নিশ্চিত হয় বাংলাদেশের। তিন দফা সফরের দুই দফা এরই মধ্যে শেষ হয়েছে। তবে মুশফিকুর রহিম একবারও যাননি। বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান জানিয়েছেন, পরিবারের আপত্তির কারণে তার পক্ষে পাকিস্তানে যাওয়া সম্ভব নয়।

কিন্তু মুশফিকের এমন সিদ্ধান্ত মেনে নিতে পারেননি নাজমুল হাসান। কিছু দিন আগে মুশফিকের সমালোচনা করেছিলেন বিসিবি সভাপতি। মঙ্গলবার জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারানোর পর আবার করলেন।  

সংবাদ মাধ্যমকে নাজমুল বলেছেন, ‘আশা করি সে (মুশফিক) এবার পাকিস্তানে যাবে। প্রত্যেক চুক্তিবদ্ধ খেলোয়াড়েরই যাওয়া উচিত। দেশের কথা চিন্তা করতে হবে, সব সময় নিজের কথা চিন্তা করলে হবে না। প্রত্যেকেরই পরিবার গুরুত্বপূর্ণ, কিন্তু দেশ বেশি গুরুত্বপূর্ণ। এটা মাথায় থাকতে হবে।’

মাহমুদউল্লাহর উদহারণ দিয়ে বিসিবি প্রধান আরও বলেছেন, ‘পাকিস্তান ভিন্ন ইস্যু।  আমাদেরও ভয় ছিল। যারা গেছে তাদের ভয় ছিল। যারা খেলে এসেছে, তাদের বাড়ির মানুষ নিশ্চয়ই দুশ্চিন্তায় ছিল। রিয়াদের (মাহমুদউল্লাহ) বেলায় কিছু হবে না, ওর (মুশফিকের) বেলায় খালি পরিবার কান্নাকাটি আর দুশ্চিন্তা করবে! আমি এমনটা বিশ্বাস করি না। রিয়াদ বা অন্যদের কাছ থেকে মুশফিক পাকিস্তান সম্পর্কে ধারণা নিতে পারে। আমি মনে করি সবার সঙ্গে কথাবার্তা বলেই তার পাকিস্তানে যাওয়া উচিত।’

সোমবার টেস্ট ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি করে ২২ মিনিটের সংবাদ সম্মেলনে মুশফিক ছিলেন হাস্যোজ্জ্বল। যদিও পাকিস্তানে যাওয়ার ব্যাপারে মুখ খুলতে চাননি। আজ বিসিবি সভাপতির এমন বক্তব্যের পর কী বলবেন মিরপুর টেস্টের সেরা খেলোয়াড়?

/আরআই/এএআর/

লাইভ

টপ