সবার আগে সেমিফাইনালে ভারত

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৭:২১, ফেব্রুয়ারি ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৩২, ফেব্রুয়ারি ২৭, ২০২০

সেমিফাইনাল নিশ্চিত করে মাঠ ছাড়ছে ভারতের মেয়েরাবর্তমান এবং চারবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারিয়ে টুর্নামেন্ট শুরু করা ভারত আজ পেয়েছে টানা তৃতীয় জয়। আর নিউজিল্যান্ডের বিপক্ষে এই জয়ই প্রথম দল হিসেবে ২০২০ টি-টোয়েন্টি মেয়েদের বিশ্বকাপের সেমিফাইনালে তুলে দিলো তাদের।

মেলবোর্নের জংশন ওভালে ভারতের কাছে নিউজিল্যান্ডের মেয়েরা হেরেছে মাত্র ৩ রানে। টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নামা ভারতের নারী দল ৮ উইকেটে করে ১৩৩ রান। কিন্তু ছোট এই লক্ষ্যটাকেই নিয়ন্ত্রিত বোলিংয়ে কিউই মেয়েদের কাছে কঠিন করে তোলেন ভারতের বোলাররা। ৬ উইকেটে ১৩০ পর্যন্ত যেতে পারে সোফি ডেভাইনের দল।

তবে হারের আগে ভারতের স্নায়ুর পরীক্ষা নিয়েছেন অ্যামেলিয়া কার। অল্পের জন্য জয়ের গণ্ডিটা পেরোতে পারেননি, ১৯ বলে ৩৪ করে অপরাজিত থাকেন এই অলরাউন্ডার। এর আগে তিনিই ছিলেন নিউজিল্যান্ডের সফলতম বোলার, ২১ রানে ২ উইকেট নেন লেগ স্পিনে।

কারের দুই শিকারের অন্যতম শেফালি ভার্মা, ৩৪ বলে দলীয় সর্বোচ্চ ৪৬ রান করে যিনি ভারতকে দেন লড়াই করার পুঁজি। ৪টি চার ও ৩টি ছয়ে সাজানো এই ইনিংসটিই শেফালিকে দিয়েছে ম্যাচ সেরার পুরস্কার। টুর্নামেন্টটি দারুণ কাটছে ১৬ বছর বয়সী কিশোরী ওপেনারের। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৯, পরের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৩৯ করার পর আজ করলেন ৪৬ রান।

‘এ’ গ্রুপে নিউজিল্যান্ডের বিপক্ষেই বাংলাদেশের মেয়েদের পরবর্তী ম্যাচ, যা অনুষ্ঠিত হবে মেলবোর্নে, ২৯ ফেব্রুয়ারি।

/পিকে/

লাইভ

টপ