‘ভয়ঙ্কর ৮ মিনিটে পতন’

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:৪৭, ফেব্রুয়ারি ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৫২, ফেব্রুয়ারি ২৭, ২০২০

মুন্দো দেপোর্তিভোচ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে ম্যানচেস্টার সিটির কাছে ২-১ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ সংবাদপত্রগুলোকেও অবাক করেছে এই ফল। ১২ বারের চ্যাম্পিয়নদের এ হারকে ভয়ঙ্কর পতন হিসেবে দেখছে স্পেনের শীর্ষস্থানীয় কয়েকটি পত্রপত্রিকা।

ইসকোর গোলে ৬০ মিনিটে রিয়াল এগিয়ে গেলেও গ্যাব্রিয়েল জেসুস ও কেভিন ডি ব্রুইনার গোলে জিতেই সান্তিয়াগো বার্নাব্যু ছেড়েছে ম্যানসিটি। আর কে না জানে এতে ফিরতি লেগে স্প্যানিশ পরাশক্তিদের কঠিন পরীক্ষা দিতে হবে ইতিহাদ স্টেডিয়ামে।

মার্কার শিরোনামঘরের মাঠে রিয়ালের এমন হারের প্রতিক্রিয়ায় মার্কা তাদের প্রথম পাতায় শিরোনাম করেছে, ‘পতন’। তারা লিখেছে ভয়ঙ্কর ৮ মিনিটের এ পতনের পর ইতিহাদে রিয়ালের ‘মিরাকল’ দরকার।

সত্যিই ৮ মিনিটে সর্বনাশ হয়েছে রিয়ালের। ৭৮ মিনিটে জেসুস সমতা ফেরান। ডি ব্রুইনার পেনাল্টি গোলে ৫ মিনিট পর এগিয়ে যায় সিটি। সিটি ফরোয়ার্ড রাহিম স্টার্লিংকে ফাউল করে তাদের পেনাল্টি উপহার দেন  ফুল ব্যাক দানি কারবাহাল। আর ৮৬তম মিনিটে জেসুসকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন সের্হিয়ো রামোস। ক্যারিয়ারে ২৬তম বারের মতো সরাসরি লাল কার্ড দেখলেন রিয়াল মাদ্রিদের সেন্টার ব্যাক। মুন্দো দেপোর্তিভোর শিরোনাম ছিল, ‘ফেলিসিটি’। ইংরেজিতে যার অর্থ দাঁড়ায় সুখী সিটি। মার্কার মতো এই পত্রিকাটিও ‍বলেছে, কোয়ার্টার ফাইনালে যেতে রিয়ালের ‍মিরাকল দরকার।

স্পোর্তর শিরোনামকোচ জিনেদিন জিদানের মতোই স্প্যানিশ পত্রিকা এএস দাবি করেছে, শেষ ১০ মিনিটে ‍মনোযোগ হারিয়েছে রিয়াল। ম্যানচেস্টারে বীরোচিত পারফরম্যান্স করতে হবে মাদ্রিদ ক্লাবকে।

স্পোর্ত একেবারে ভিন্ন এক শিরোনামে পুরো চিত্র বুঝিয়ে দিয়েছে। ম্যানসিটি কোচ পেপ গার্দিওলার একটি ছবি দিয়ে শিরোনাম করেছে, ‘পেপ, আপনার আঙুল আমাদের বিদায়ের রাস্তা দেখিয়ে দিলো।’

/এফএইচএম/পিকে/

লাইভ

টপ