অস্ট্রেলিয়ার সঙ্গে ভারত সিরিজও শেষ রাবাদার

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:৪৪, ফেব্রুয়ারি ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:৫৪, ফেব্রুয়ারি ২৯, ২০২০

দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদাআজ (শনিবার) শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। টি-টোয়েন্টি সিরিজ হারা দক্ষিণ আফ্রিকার ৫০ ওভারের ম্যাচ দিয়ে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন। কিন্তু শুরুর আগেই খেলো বড় ধাক্কা। কুঁচকির চোটে ছিটকে গেছেন কাগিসো রাবাদা। শুধু ঘরের মাঠের এই সিরিজ নয়, সামনের মাসের ভারত সফরও শেষ হয়ে হয়ে গেছে প্রোটিয়া পেসারের।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা বিবৃতিতে জানিয়েছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে চোটে পড়ছেন রাবাদা। তিন ম্যাচের সিরিজে সব ম্যাচ খেলা রাবাদা ১১ ওভারে ১১৪ রান দিয়ে পেয়েছেন মাত্র ২ উইকেট। কুঁচকির চোটে এখন চার সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে।

কুঁচকিতে বড় ধরনের সমস্যা এবারই প্রথম হলো বারাদার। তিনি বেশিরভাগ সময় ভোগেন পিঠের চোটে। ২০১৮ সালের আইপিএল থেকে ছিটকে গিয়েছিলেন একই সমস্যায়। চোটের কারণে গত বছরের আইপিএলেও খেলা হয়নি। এবারও ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় খেলা হবে কিনা, কুঁচকির চোটে সেই সংশয়ও জন্মেছে। ২৯ মার্চ শুরু হবে ২০২০ সালের আইপিএল।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান চিকিৎসক শুয়েব মঞ্জরা বলেছেন, ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে কুঁচকিতে চোট পেয়েছেন কাগিসো রাবাদা। চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে। যে কারণে তিনি ছিটকে গেছেন অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে।’

পার্লে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে আজ। আর ভারত সফরে প্রোটিয়াদের প্রথম ম্যাচ ১২ মার্চ।

/কেআর/

লাইভ

টপ