ভারতের মেয়েদের ‍চারে চার

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৪:৫৪, ফেব্রুয়ারি ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৪৫, ফেব্রুয়ারি ২৯, ২০২০

গ্রুপ পর্বের সব ম্যাচ জিতেছে ভারতের মেয়েরাসেমিফাইনাল নিশ্চিত হয়েছে তাদের আগেই। মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের টানা চতুর্থ জয়ে এবার গ্রুপ চ্যাম্পিয়নও হয়ে গেল ভারত। আজ (শনিবার) ‘এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছে হারমানপ্রিত করের দল।

মেলবোর্নের জংশন ওভালে শ্রীলঙ্কা নারী দল ২০ ওভারে ৯ উইকেটে করে ১১৩। সহজ লক্ষ্য মাত্র ৩ উইকেট হারিয়ে ৩২ বল আগেই টপকে গেছে ভারত। টানা চার জয়ে পূর্ণ ৮ পয়েন্ট নিয়ে তারা হয়েছে গ্রুপসেরা। সমান্তরালে টানা তিন হারে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে লঙ্কান মেয়েরা। এই গ্রুপ থেকে শেষ চারের অন্য জায়গায় লড়াইয়ে এখন সমান ৪ পয়েন্ট থাকা অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের।

রাধা যাদবের ঘূর্ণির সামনে টস জয়ী শ্রীলঙ্কার চার ব্যাটার যেতে পেরেছেন দুই অঙ্কের ঘরে। যেখানে সর্বোচ্চ ৩৩ রান আসে অধিনায়ক চামারি আতাপাত্তুর ব্যাট থেকে। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ২৪ বলের ইনিংসতে মেরেছেন ৫ বাউন্ডারির সঙ্গে এক ছক্কা। ধস নামা ব্যাটিংয়ে শেষ দিকে কাভিশা দিলহারি ১৬ বলে অপরাজিত ২৫ রান করলে ১১৩ পর্যন্ত যায় শ্রীলঙ্কার স্কোর।

ম্যাচসেরার পুরস্কার জেতা রাধা ৪ ‍ওভারে ২৩ রানে নেন ৪ উইকেট। রাজেশ্বরী গায়কোয়াড় ২ উইকেট নিয়েছেন ১৮ রান দিয়ে।

শেফালি ভার্মার ৪৭ রানের ইনিংসে ১১৪ রানের লক্ষ্যটা সহজেই পেরিয়ে গেছে ভারত। ভারতীয় ওপেনার ৩৪ বলের ইনিংসটি সাজান ৭ চার ও ১ ছয়ে। আরেক ওপেনার স্মৃতি মন্ধনা ১২ বলে করেন ১৭। অধিনায়ক হারমানপ্রিত ব্যাট থেকে আসে ১৫ রান। এরপর জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন জেমিমা রড্রিগস (১৫*) ও দিপ্তি শর্মা (১৫*)।

/কেআর/

লাইভ

টপ