টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, বিশ্রামে তামিম

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৩৩, মার্চ ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৫৭, মার্চ ১১, ২০২০

তামিম ইকবালসিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস জিতেছে বাংলাদেশ। বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

প্রথম টি-টোয়েন্টি বড় ব্যবধানে জেতায় আজ (বুধবার) সিরিজ জয়ের সঙ্গে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার সুযোগ বাংলাদেশের সামনে। সেই লক্ষ্যে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত স্বাগতিকদের।

এই ম্যাচ দিয়ে অভিষেক হচ্ছে হাসান মাহমুদের। আর বিশ্রাম দেওয়া হয়েছে তামিম ইকবালকে। সব মিলিয়ে বাংলাদেশের একাদশে তিনটি পরিবর্তন। প্রথম ম্যাচে ৪১ রান করা তামিমের জায়গায় সুযোগ পেয়েছেন মোহাম্মদ নাঈম। ৩ উইকেট পাওয়া আমিনুল ইসলামের জায়গায় ঢুকেছেন অভিষিক্ত হাসান মাহমুদ। আর শফিউল ইসলামের জায়গায় ফিরেছেন আল-আমিন হোসেন।

সৌম্য সরকার ও লিটন দাসের বিধ্বংসী হাফসেঞ্চুরিতে প্রথম টি-টোয়েন্টিতে ২০০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছিল বাংলাদেশ। পরে ‍বোলারদের চমৎকার বোলিংয়ে মাহমুদউল্লাহরা পায় ৪৮ রানের জয়।

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ (অধিনায়ক), মেহেদী হাসান, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন, হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে একাদশ: টিনাশে কুমুনুকাম্বে, ব্রেুন্ডন টেলর, ক্রেগ আর্ভিন, ওয়েসলি মাদেভেরে, শন উইলিয়ামস (অধিনায়ক), সিকান্দার রাজা, রিচমন্ড মুটুম্বামি (উইকেটকিপার), টিনোটেন্ডা মুটুমবোজি, কার্ল মুম্বা, ক্রিস পোফু, চার্লটন শুমা।

/কেআর/

লাইভ

টপ