করোনাভাইরাস: এবার এগিয়ে এলেন মোসাদ্দেক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:২৭, মার্চ ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৪৭, মার্চ ২৮, ২০২০

অসহায়দের পাশে দাঁড়ালেন মোসাদ্দেক হোসেনকরোনাভাইরাসের প্রভাবে ‘ঘরবন্দি’ মানুষ। সবচেয়ে কষ্টে আছে নিম্ন আয়ের লোকেরা। কর্মহীন হয়ে পড়েছেন অনেকেই। ময়মনসিংহে এমন কর্মহীন হয়ে পড়া অসহায়দের পাশে দাঁড়িয়েছেন জাতীয় দলের অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন।

শুক্রবার বিকেলে তিনি ময়মনসিংহ নগরীতে অসহায় মানুষের হাতে নিত্যপণ্য সামগ্রী তুলে দেন। নিজে সহযোগিতা করার পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন মোসাদ্দেক।

জাতীয় দলের ২৭ ক্রিকেটার মিলে দিচ্ছেন ৩০ লাখ টাকা। সেই তহবিলে অংশগ্রহণ করার সুযোগ হয়নি মোসাদ্দেকের। তবে বসে থাকেননি, নিজ উদ্যোগেই ময়মনসিংহের অসহায় মানুষদের সহযোগিতায় এগিয়ে এসেছেন এই অলরাউন্ডার।

নিজের ভেরিফাইড ফেসবুক পেজে তিনি লিখেছেন, ‘পুরো দেশ আজ করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগে স্তব্ধ হয়ে গেছে। গত কয়েক যুগে প্রিয় মাতৃভূমির এমন পরিস্থিতি আর কেউ কখনও দেখেনি। ১৬ কোটি মানুষের এই দেশে প্রায় ৬ কোটির মতো মানুষ রয়েছে যারা অসহায়, গরিব, দুঃস্থ। দিনে একবেলা খাবার জোটাতে যাদের হিমশিম খেতে হয়। দেশের এই ক্রান্তিলগ্নে তারাই আজ সব চাইতে বেশি বিপদে। নেই কোনও আয়-রোজগার, তাই পেটেও নেই খাবার। এই মুহূর্তে তাদের পাশে দাঁড়ানো মানুষ হিসেবে আমাদের দায়িত্ব। তারই অংশ হিসেবে আজ ময়মনসিংহের অসহায়, দুঃস্থ ও গরিব লোকদের পাশে দাঁড়াতে পেরে নিজেকে অনেক সৌভাগ্যমান মনে হচ্ছে। আসুন আমরা সবাই মিলে দেশের এই ক্রান্তিলগ্নে তাদের পাশে দাঁড়াই।’

একদিন আগে এক ভিডিও বার্তায় মোসাদ্দেক বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন, ‘সবাই ভালো থাকুক এবং এ মহামারি থেকে আমরা সবাই যেন মুক্তি পাই। এর কারণে আমাদের বাংলাদেশের কোনও মানুষের যেন মৃত্যু না ঘটে। আমার জায়গা থেকে কিছু করার চেষ্টা করছি। এখানে বসে আমি যতটুকু পারছি চেষ্টা করছি। আমি সবার উদ্দেশে বলব, আপনারা যার যার জায়গা থেকে যে যতটুকু পারেন মানুষকে সাহায্য করুন।’

/আরআই/কেআর/

লাইভ

টপ