বারান্দায় অনুশীলন সাবিনার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:০৫, মার্চ ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:০৮, মার্চ ৩০, ২০২০

বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন। ছবি: ফেসবুক থেকেকরোনাভাইরাস আতঙ্কে বাইরে বের হওয়া যাচ্ছে না। তাই বল নিয়ে বাড়ির বারান্দাতেই অনুশীলন শুরু করে দিয়েছেন বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন।

মেয়েদের ফুটবল লিগ বন্ধ হয়েছে আগেই। ছুটি পেয়েই সাবিনা ফিরে গেছেন তার জন্মস্থান সাতক্ষীরা সদরের সবুজবাগে। সেখানে এই দুর্যোগের মধ্যে যেভাবেই পারছেন নিজের ফিটনেস ধরে রাখার চেষ্টায় আছেন তিনি।

কিভাবে ফিটনেস ধরে রাখছেন, তার একটি ভিডিও নিজের ফেসবুকে দিয়েছেন সাবিনা। সেখানে দেখা গেছে, বল নিয়ে অনুশীলনে ব্যস্ত এই স্ট্রাইকার। ফিটনেস ধরে রাখার কৌশল নিয়ে বাংলা ট্রিবিউনকে সাবিনা বলেছেন, ‘করোনার কারণে তো সবকিছুই এখন বন্ধ। বসে থাকলে ফিটনেস লেভেল নিচের দিকে নেমে যাবে। তাই যেভাবেই হোক তা ধরে রাখার চেষ্টা করছি। নিজের বাসার বারান্দাকেই অনুশীলনের ভেন্যু হিসেবে বেছে নিয়েছি।’

দিনে একবেলা আধঘণ্টা করে অনুশীলন করে ফিটনেস ধরে রাখার চেষ্টা করে যাচ্ছেন সাবিনা। সতীর্থরাও ফিটনেস ধরে রাখবে বলে আশাবাদী তিনি।
করোনাভাইরাসের হাত থেকে রক্ষা পেতে সবাইকে সতর্ক থেকে নিয়মকানুন মেনে চলতে বলেছেন সাবিনা, ‘আমি সবাইকে বলব করোনার হাত থেকে রক্ষা পেতে সবকিছু যেন মেনে চলা যায়। ঠিকমতো হাত ধোয়া। বিশেষ প্রয়োজন না হলে বাইরে না যাওয়া। আমি নিজেও তা মেনে চলছি। বাসার বাইরে যাচ্ছি না।’

সাবিনার আশা, ‘আমাদের এই খারাপ সময় এক সময় কেটে যাবে। আবার আমরা ফুটবল মাঠে ফিরতে পারব। সেই আশাতেই আছি।’

/টিএ/কেআর/

লাইভ

টপ