মুশফিকের বাসা যেন ট্রেনিং গ্রাউন্ড! (ভিডিও)

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:০২, মার্চ ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:০২, মার্চ ৩১, ২০২০

করোনাভাইরাসের সংক্রমণ এড়ানোর সবচেয়ে ভালো উপায় ঘরবন্দি থাকা। গোটা বিশ্বের ক্রীড়াবিদরা সেই কাজটিই করছেন এবং অন্যদের উৎসাহিত করছেন। বাংলাদেশের খেলোয়াড়েরাও ব্যতিক্রম নন, তারাও ঘরে থাকছেন। কিন্তু এই সময়ে ফিটনেস ধরে রাখাটা তাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ। মুশফিকুর রহিম তো বাসাকেই ‘ট্রেনিং গ্রাউন্ড’ বানিয়ে ফেলেছেন!

এই উইকেটকিপার ব্যাটসম্যান তার বেডরুমকে জিমনেশিয়ামে রূপ দিয়েছেন। বেডরুম থেকে ড্রয়িংরুম- মুশফিকের অনুশীলনের পরিধি পুরো বাসাজুড়ে। ফিটনেস অনুশীলনে ঘরের কোনও কিছুই বাদ রাখেননি তিনি। অনুশীলনে ব্যবহার করেছেন পানির বোতল, এমনকি বালিশও! ওয়ার্মআপ থেকে শুরু করে দৌড়, ক্যাচিং ও ব্যাটিং অনুশীলন- সব কিছুই করছেন ঘরের মধ্যে।

ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ড শেষ হতেই করোনাভাইরাসের প্রভাবে অর্নিদিষ্টকালের জন্য বন্ধ হয়ে যায় খেলা। কিন্তু পেশাদার ক্রিকেটার হিসেবে খেলা বন্ধ হলেও ফিটনেস ঠিক রাখা জরুরি। তাই জাতীয় দলের সবচেয়ে পরিশ্রমী ক্রিকেটার ফিটনেস ধরে রাখতে বাসাকেই বেছে নিয়েছেন।

আজ (মঙ্গলবার) নিজের ফেসবুক পেজে ৬ মিনিট ৩৭ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করেছেন মুশফিক। ভিডিওর শুরুতেই দেখা যায়, দেয়ালে টানানো ফিটনেসের সূচি। মেঝেতে ফিটনেস ট্রেনিংয়ের কিছু কিট। বিছানায় ব্যাট-বল। এরপর ঘড়ি দেখে টেড্রমিলে দৌড়ানো শুরু করেন তিনি। ঘড়ি ধরে পুরো দেড় মিনিট টেড্রমিলে দৌড়ান বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান।

এরপর অন্য কিট দিয়ে শুরু হয় তার ফিটনেস ধরে রাখার মিশন। সে সব শেষে দেয়ালে বল ছুড়ে ক্যাচিং করেন মুশফিক। সবশেষে করিডোরে কিছুটা নকও করে নেন তিনি। যদিও সেটি ক্রিকেট বলে ছিল না, টেনিস বলেই হালকা নক করেছেন মুশফিক। পূর্ণাঙ্গ এই অনুশীলনের ভিডিও পোস্ট করে মুশফিক লিখেছেন, 'আজকের দিনের মতো শেষ। ঘরে থাকুন, নিরাপদে থাকুন।’

শুধু মুশফিকই নন, টপঅর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকার, পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিনকেও দেখা গেছে ফিটনেস নিয়ে কাজ করতে। প্রত্যেকেই ঘরে থেকে নিজেদের প্রস্তুত রাখার চেষ্টার পাশাপাশি সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন।

/আরআই/কেআর/

লাইভ

টপ