মানে-সালাহদের বেতন কাটা হবে ৩০ শতাংশ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:২২, এপ্রিল ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৩৬, এপ্রিল ০৩, ২০২০

বার্সেলোনা, আতলেতিকো মাদ্রিদসহ বেশ কয়েকটি স্প্যানিশ ক্লাব করোনা-সংকটে  খেলোয়াড়দের বেতন কমিয়েছে। ইতালিয়ান সিরি ‘আ’র কয়েকটি ক্লাবও করেছে একই কাজ। বিশ্বের সবচেয়ে অর্থসমৃদ্ধ ইংলিশ প্রিমিয়ার লিগের বেলাতে এটি একসময় না একসময় কার্যকর হতোই। আজ শুক্রবার ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলো সভায় বসে সিদ্ধান্ত নিয়েছে যে খেলোয়াড়দের শতকরা ৩০ ভাগ বেতন কম নিতে বলা হবে।

শীর্ষ ২০টি দল করোনা পরিস্থিতিতে আর্থিক সংকটে পড়া ইংলিশ ফুটবল লিগসহ জুনিয়র লিগের দলগুলোকে মোট ১২৫ মিলিয়ন অর্থাৎ সাড়ে ১২ কোটি ইউরো এবং ন্যাশনাল হেলথ সার্ভিস ও বিভিন্ন কম্যুনিটি, সংকটে পড়া পরিবার এবং গোষ্ঠীর জন্য ২০ মিলিয়ন মানে ২ কোটি ইউরো দান করবে বলার পরই সভায় বসে প্রিমিয়ার লিগের ক্লাবগুলো। পেশাদার ফুটবলার্স অ্যাসোসিয়েশন (পিএফএ), লিগ, ক্লাব ও খেলোয়াড়দের প্রতিনিধিদের সঙ্গে বিষয়টি নিয়ে আজ আবার আলোচনা হবে। আর আলোচনাতেই হয়তো মানে-সালাহ-আগুয়েরোদের ৩০% বেতন কম দেওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে যাবে।

যুক্তরাজ্যের সংসদ সদস্যরা, বিশেষ করে স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানকুক বারবার ক্লাবগুলোকে খেলোয়াড়দের বেতন কমানোর তাগাদা দিয়ে আসছিলেন। অবশেষে সেটিই হতে যাচ্ছে। প্রিমিয়ার লিগের ক্লাবগুলো খেলোয়াড়দের বেতন সম্ভবত কমাতে যাচ্ছে শতকরা ৩০ ভাগ। লিগ নিশ্চিত যে, আগামী মাসের স্থগিত থাকা খেলা শুরু হওয়ার কোনও সম্ভাবনাই নেই। লিগের পক্ষ থেকে এও বলা হয়েছে, যখন সবকিছু নিরাপদ এবং সময়োপযোগী মনে হবে তখনই লিগ আবার শুরু হবে।

প্রিমিয়ার লিগের এক বিবৃতিতে বলা হয়েছে, ইংল্যান্ড লিগের দ্বিতীয় থেকে ষষ্ঠ স্তরের ক্লাবগুলোকে আর্থিক সাহায্য দিতে হবে যাতে মারাত্মক এই সংকটে ফুটবল পিরামিডটা ক্ষতিগ্রস্ত না হয়।

 

/পিকে/

লাইভ

টপ