১৪ দিন আলাদা থেকে সাকিব ফিরলেন পরিবারে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:৫৮, এপ্রিল ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৩৭, এপ্রিল ০৪, ২০২০

স্ত্রী-সন্তানের সঙ্গে সাকিব (ফাইল ছবি)যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে কিছুদিনের জন্য গ্রামের বাড়ি মাগুরায় গিয়েছিলেন সাকিব আল হাসান। তখন বাংলাদেশে করোনাভাইরাস সেভাবে না ছড়ালেও যুক্তরাষ্ট্রে প্রকোপ বাড়ার দিকে। ওই অবস্থায় সাকিব যুক্তরাষ্ট্রে ফিরে গিয়ে ছিলেন ‘সেলফ-আইসোলেশনে’। স্বেচ্ছায় আলাদা থাকার পর্ব শেষে সাকিব এখন পরিবারের কাছে।

যুক্তরাষ্ট্রের উইসকনসিনের এক হোটেলে ১৪ দিন আইসোলেশনে থাকার পর গতকাল (শুক্রবার) পরিবারের কাছে গিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সাকিবের পারিবারিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। পরিবারের কাছে ফিরে গেলেও সামনের কয়েক সপ্তাহ গৃহবন্দি হয়ে থাকতে হবে তাকে।

উইসকনসিনের ওই হোটেল থেকে খুব বেশি দূরে নয় সাকিবের বাড়ি। মাত্র কয়েক মিনিটের দূরত্ব গত ১৪ দিনে পেরোতে পারেননি সাকিব। যেতে পারেননি স্ত্রী উম্মে আহমেদ শিশির ও মেয়ে আলাইনার কাছে। স্ত্রী-সন্তান ও পরিজন এত কাছ থাকলেও তাদের সঙ্গে থাকার সুযোগ হয়নি ক্রিকেট থেকে নিষিদ্ধ থাকা এই অলরাউন্ডারের।

১৪ দিন আইসোলেটেড থাকা অবস্থায় নিজের নামের ফাউন্ডেশনের আনুষ্ঠানিক ঘোষণা দেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। নিজের গড়ে তোলা ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ দিয়ে দেশ-বিদেশ হতে ফান্ড সংগ্রহ করবেন তিনি। সে ফান্ড তুলে দিচ্ছেন ‘মিশন সেইভ বাংলাদেশ’ নামক একটি উদ্যোগে।

পাশাপাশি ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ ও কনফিডেন্স গ্রুপ মিলে চিকিৎসকদের প্রয়োজনীয় কিট সরবরাহের জন্য ২০ লাখ টাকার তহবিল গঠন করেছে।

/আরআই/কেআর/এমএমজে/

লাইভ

টপ