গাভাস্কারের ৫৯ সেঞ্চুরির জন্য ৫৯ লাখ রুপি দান

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০০:৩৭, এপ্রিল ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:৩৭, এপ্রিল ০৮, ২০২০

ভারতীয় ব্যাটিং গ্রেট সুনীল গাভাস্কারকরোনাভাইরাসে বিপাকে পড়া অসহায়-দুস্থদের জন্য ভারতে কেন্দ্রীয় ও রাজ্য সরকার দুটি করে তহবিল গঠন করেছে। সমাজের বিত্তবানদের সঙ্গে ক্রিকেটাররাও অর্থ দান করেছেন সেখানে। সুনীল গাভাস্কার যেমন দুটি তহবিলে ৫৯ লাখ রুপি জমা করেছেন।

কিন্তু ৫৯ লাখ রুপি কেন? সংখ্যাটা একটু অন্যরকম হওয়ায় প্রশ্নটা জন্মেছে অনেকের মনে। যেটির ব্যাখ্যা দিয়েছেন গাভাস্কারের ছেলে রোহান গাভাস্কার। তিনি জানিয়েছেন, কিংবদন্তি ব্যাটসম্যানের ৫৯ সেঞ্চুরির জন্য ৫৯ লাখ রুপি দান করেছেন তহবিলে।

করোনাভাইরাস তহবিলে কত অর্থ দিয়েছেন, এ ব্যাপারে অবশ্য গাভাস্কার কিছুই বলেননি। তার দানের ব্যাপারটির নিশ্চিত হলেও অর্থের পরিমাণ অজানা ছিল। তবে পরিমাণটা জানা যায় মুম্বাইয়ের সাবেক অধিনায়ক অমল মজুমদারের মাধ্যমে। তিনি জানান, গাভাস্কার কেন্দ্রীয় সরকারের তহবিলে ৩৫ লাখ রুপি ও মহারাষ্ট্র সরকারের তহবিলে ২৪ লাখ রুপি দিয়েছেন।

পরে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে অর্থের পরিমাণ নিশ্চিত করেছেন রোহান। একই সঙ্গে ব্যাখ্যা দিয়েছেন তার বাবার ৫৯ লাখ রুপি দানের। গাভাস্কার ভারতের হয়ে করেছেন ৩৫ সেঞ্চুরি, যে কারণে প্রধানমন্ত্রীর তহবিলে দিয়েছেন ৩৫ লাখ, আর মুম্বাইয়ের হয়ে ২৪ সেঞ্চুরির জন্য রাজ্য সরকারের তহবিলে দান করেছেন ২৪ লাখ রুপি।

রোহানের টুইট, ‘গত সপ্তাহেই এটা (তহবিলে অর্থ জমা) করা হয়েছে। ৩৫ লাখ কারণ তিনি (গাভাস্কার) ভারতের হয়ে ৩৫ সেঞ্চুরি করেছেন। আর ২৪ লাখের কারণ তিনি মুম্বাইয়ের হয়ে ২৪টি সেঞ্চুরি করেছেন। সবার সুস্বাস্থ্যের জন্য প্রার্থনা করুন, যাতে আমরা সবাই নিরাপদ ও ভালো থাকি।’

/কেআর/

লাইভ

টপ