সামাজিক দূরত্ব মানেননি, ভুল স্বীকার মরিনহোর

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২১:৩২, এপ্রিল ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৩৯, এপ্রিল ০৮, ২০২০

সামাজিক দূরত্ব না মেনে খেলোয়াড়দের নিয়ে মরিনহোর অনুশীলনব্রিটিশ সরকারের নির্দেশনা সামাজিক দূরত্ব বজায় রেখে চলার। কিন্তু জোসে মরিনহো খেলোয়াড়দের নিয়ে অনুশীলন করেছেন সরকারের নিয়ম ভেঙে। তাও আবার পাবলিক পার্কে! ইনস্টাগ্রামের একটি ভিডিওর মাধ্যমে অভিযুক্ত মরিনহোকে কাঠগড়ায় তুলেছেন অনেকেই। অবশেষে মুখ খুললেন টটেনহাম কোচ। সামাজিক দূরত্ব না মানার অভিযোগ স্বীকার করে বলেছেন, সবারই সরকারের নির্দেশনা মেনে চলা উচিত।

লন্ডনের এক পার্কে টটেনহামের রেকর্ড সাইনিং ট্যাঙ্গাই এনদোম্বেলেকে নিয়ে অনুশীলন করেছেন মরিনহো। কিন্তু ফরাসি মিডফিল্ডারের সঙ্গে সামাজিক দূরত্ব ছিল না তার। তাছাড়া খানিক দূরেই পাশাপাশি দৌড়াচ্ছিলেন স্পারদের আরও দুই খেলোয়াড় দাভিনসন সানচেজ ও রায়ান সেসেগনন। পাবলিক পার্কে সামাজিক দূরত্ব না মেনে এভাবে অনুশীলন করায় মরিনহো ও টটেনহামের দিকে আঙুল উঠতে সময় লাগেনি। সামাজিক দূরত্বের অর্থ হলো, কেউ বাড়ির বাইরে গেলে অন্য ব্যক্তির সঙ্গে তার দূরত্ব ২ মিটার (৬ ফিট) রাখা।

এ ব্যাপারে টটেনহাম তাদের খেলোয়াড়দের ‘সরকারের নির্দেশনার প্রতি সম্মানের’ কথা স্মরণ করে দিয়েছে। আর লন্ডন মেট্রোপলিটান পুলিশ জানিয়েছে, তারা ভিডিও ফুটেজের ব্যাপারে জেনেছে, তবে এখনও কোনও অভিযোগ পায়নি এই ঘটনার ব্যাপারে।

অবশ্য মরিনহো তার ভুল স্বীকার করে নিয়েছেন, ‘আমি স্বীকার করছি আমার কার্যক্রম সরকারের নির্দেশনার ভেতরে ছিল না। আমাদের শুধুমাত্র নিজের বাড়ির লোকদের সঙ্গে যোগাযোগ থাকা উচিত।’ একই সঙ্গে সাবেক রিয়াল মাদ্রিদ কোচ বলেছেন, ‘আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ বিষয় হলো নিজেদের কাজগুলো ঠিকঠাক করা এবং সরকারের নির্দেশনা মেনে জাতীয় স্বাস্থ্য সেবাকে সমর্থন দেওয়া।’

এর আগে টটেনহামের এক মুখপাত্র বলেছেন, ‘আমাদের সব খেলোয়াড়কে মনে করিয়ে দেওয়া হয়েছে, বাড়ির বাইরে অনুশীলনের সময় তারা যেন সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশনার প্রতি সম্মান দেখায়। আমরা এই বার্তা দেওয়া অব্যাহত রাখব।’

করনোয় আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে যুক্তরাজ্যে। কোভিড-১৯ রোগে সেখানে মারা গেছেন ৬ হাজারের বেশি। আক্রান্ত ছাড়িয়েছে ৫৫ হাজার। তাই সংক্রমণ রোধে লকডাউনের সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা দিয়েছে ব্রিটিশ সরকার।

/কেআর/

লাইভ

টপ