স্থগিত সূচির পুনর্বিন্যাস নিয়ে আইসিসির সভা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:২৯, এপ্রিল ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩৬, এপ্রিল ২০, ২০২০

আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মনু সনিআগামী ২৩ এপ্রিল আইসিসির প্রধান নির্বাহী নির্বাহীদের কমিটির সভা হবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে। আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মনু সনির সভাপতিত্বে এই সভায় যোগ দেবেন ১২ পূর্ণ সদস্য দেশের ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী এবং তিনটি সহযোগী সদস্য দেশের প্রতিনিধি। আইসিসি জানিয়েছে, ক্রিকেটের ওপর সামগ্রিকভাবে কোভিড-১৯ মহামারীর প্রভাব কতটা এবং সেজন্য ভবিষ্যৎ করণীয় নিয়ে আলোচনা করার জন্যিই এই সভা ডাকা হয়েছে।   

নিজ নিজে দেশের সরকারের নির্দেশাবলির আলোকে থমকে থাকা ক্রিকেট কার্যক্রম আবার শুরু করতে কোন বিষয়গুলোকে প্রাধান্য দেওয়া উচিত সেটি বুঝতে সাহায্য করবে এই সভা।

করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যাওয়া সিরিজগুলো কীভাবে পুর্নবিন্যাস করা যায় সেটি নিয়ে আলোচনার পাশাপাশি আগামী ২০২৩ সাল পর্যন্ত বিস্তৃত ভবিষ্যৎ সফর কর্মসূচিরও (এফটিপি) সামগ্রিক পর্যালোচনা হবে এই সভায়। আলোচ্য সূচিতে রয়েছে চলমান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও প্রস্তাবিত বিশ্বকাপ সুপার লিগও। আপৎকালীন পরিকল্পনার অংশ হিসেবে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপসহ অন্য ইভেন্টগুলোর হালনাগাদ তথ্যও নেবে প্রধান নির্বাহী কর্মকর্তাদের কমিটি।

আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মনু সনি বলেছেন, ‘চলমান বৈশ্বিক মহামারির প্রভাব মোকাবিলা করে কীভাবে ঐকবদ্ধভাবে খেলাটিকে আবার আমরা শক্ত জায়গায় নিয়ে যেতে পারবো সেই ভাবনারই মিলিত উদ্যোগের প্রথম পদক্ষেপ এই সভা। আবার আন্তর্জাতিক ক্রিকেট শুরু করার জন্য আমাদের পারস্পরিক জানাশোনা ও বোঝাপাড়াটা দরকার।’

`বিভিন্ন দেশ ভিন্ন ভিন্ন পর্যায়ে ভিন্নভাবে আবার খেলাটা শুরু করবে। সেটিকে আমাদের শ্রদ্ধা জানাতেই হবে। তবে সামগ্রিকভাবে জেনে-বুঝে  ঝুঁকিমুক্তভাবেই আমাদের সিদ্ধান্ত হবে’- আরও যোগ করেছেন সনি।

/পিকে/

লাইভ

টপ