কাফি পেলেন ইয়ুথ একাডেমি কোচের সনদ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৩৮, মে ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৩৮, মে ০৮, ২০২০

আব্দুল্লাহ হেল কাফী।২০০৯ সাল থেকে বিকেএসপিতে কোচ হিসেবে কর্মরত আছেন সাবেক দ্রততম মানব আব্দুল্লাহ হেল কাফী। কাজ করার অভিজ্ঞতা আছে জাতীয় দলেও। তবে কোচ হিসেবে নিজেকে আরও এক ধাপ এগিয়ে নিলেন সাবেক এই অ্যাথলেট। পেয়েছেন ইয়ুথ একাডেমি কোচের সনদ।

অবশ্য সনদ পেতে কোর্স শেষ করতে হয়েছে তাকে। সম্প্রতি সিঙ্গাপুরে আন্তর্জাতিক অ্যামেচার অ্যাথলেটিক ফেডারেশন আয়োজিত চিফ কোচেস ইয়ুথ অ্যাকাডেমির কোর্স সম্পন্ন করেছেন। এর ফলে তিনি যে কোনও জায়গায় দেশের বাইরেও ইয়ুথ একাডেমির হেড কোচ হিসেবে কাজ করতে পারবেন।

২০১৭ সালে সিঙ্গাপুরে ১২ জনের সঙ্গে পরীক্ষা দিয়েছিলেন কাফি। এরপর দেশের দ্রুততম মানব হাসান মিয়াকে নিয়ে প্রজেক্ট জমা দিয়েছিলেন। এরপর অতিবাহিত হয়েছে অনেকখানি সময়। গত দুই দিন আগেই ইয়ুথ চিফ কোচ পদে পাস করার সনদ হাতে পান তিনি।

সনদ পেয়ে তাই খুব আনন্দিত কাফি। কাফি বাংলা ট্রিবিউনকে  বলেছেন, ‘সিঙ্গাপুরের সেই পরীক্ষায় ১২ জনের মধ্যে আমরা পাঁচজন পাস করেছি। এই সনদ পেতে আমাকে বেশ কষ্ট করতে হয়েছে। তাই আমি অনেক আনন্দিত। তবে আমাদের এখানে কোনও একাডেমি নেই। ভবিষ্যতে হলে সেখানে আমি কাজ করার সুযোগ পাবো। এছাড়া আমার কর্মস্থল বিকেএসপিতে এই অভিজ্ঞতা কাজে লাগাতে পারবো।’

/টিএ/এফআইআর/

লাইভ

টপ