কেবল বাংলাদেশে এসেই কোনও সমর্থন পাই না: রোহিত

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১১:২৪, মে ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:২৯, মে ১৬, ২০২০

দিনদুয়েক আগে প্রোটিয়া ব্যাটসম্যান ফাফ ডু প্লেসি বাংলাদেশি সমর্থকদের প্রশংসায় ভাসিয়েছেন। এবার রোহিত শর্মাও বাংলাদেশের সমর্থকদের প্রতি নিজের মুগ্ধতা প্রকাশ করলেন তামিম ইকবালের ফেসবুক লাইভ আড্ডায়। অবশ্য তাতে কিছুটা আফসোসও মিশে থাকলো, শুধুমাত্র বাংলাদেশেই যে ভারতীয় ক্রিকেটের সমর্থন পান না রোহিত!

করোনাভাইরাসে কারণে ‘ঘরবন্দি’ মানুষকে কিছুটা বিনোদন দিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশি-বিদেশি ক্রিকেট তারকাদের নিয়ে লাইভ আড্ডার আয়োজন করছেন তামিম। শুক্রবার তার আড্ডায় অতিথি হিসেবে এসেছিলেন ভারতীয় ওপেনার। সেখানেই বাংলাদেশের ক্রিকেটভক্তদের নিয়ে আলোচনা হয়েছে।

ভারতীয় ক্রিকেটভক্তদের আলাদা সুনাম আছে ক্রিকেট দুনিয়ায়। বিশ্বের যে দেশেই খেলতে যাক না কেন, ভারতের সমর্থকগোষ্ঠী থাকবেই। ব্যক্তিক্রম কেবল বাংলাদেশে। সমর্থন তো পাই-ই না, উল্টো ভারত হলে বাংলাদেশের সমর্থকরা যেন আরও বেগবান হয়। গলা ফাটিয়ে ম্যাচের প্রতিটি মুহূর্ত অনুপ্রেরণা জুগিয়ে চলে তামিমদের।

বেশ কয়েকবার বাংলাদেশে খেলতে এসে দর্শক-সমর্থনের ব্যাপারে ভালো ধারণা হয়েছে রোহিত। সে কারণেই ভারতীয় ওপেনার বলেছেন, “বিশ্বের যেখানেই আমরা (ভারত) খেলতে যাই না কেন, আমার অনেক সমর্থন পেয়ে থাকি। কেবল বাংলাদেশে এসে কখনোই কোনও সমর্থন পাই না। হয়তো বাংলাদেশের স্টেডিয়ামগুলোতে আমাদের ১০০-২০০ লোক থাকে। কিন্তু পুরো গ্যালারির গর্জনের সামনে এই কয়েক’শ লোকের গর্জন কিছুই না। তোমাদের সমর্থকরা তোমাদের যেভাবে সমর্থন জোগায়, সেটা অসাধারণ।”

রোহিতের মুখে দেশের সমর্থকদের প্রশংসা ‍শুনে তামিম চুপ থাকতে পারলেন না। ভারতীয় ওপেনারের কথায় সঙ্গে তাল মিলিয়ে বললেন, ‘সত্যিই তাই। আমাদের সমর্থকরা আমাদের অনেক সমর্থন করে। সবসময় আমাদের উৎসাহ দেয়। সবচেয়ে বড় কথা, আমাদের সমর্থকরা অনেক আবেগী। তাদের আবেগের কারণেই ক্রিকেট এগিয়ে যাচ্ছে।’

দর্শকদের আবেগের জায়গায় তামিমের কথায় সঙ্গে একমত হলেন রোহিতও, ‘ভারত ও বাংলাদেশের ভক্তদের মাঝে যে আবেগ সেটা আর অন্য কোনও দেশে পাওয়া যায় না। আমি বাংলাদেশ সফরে কয়েকবার গিয়েছি, আমার কাছে মনে হয় বাংলাদেশের দর্শকরা দুর্দান্ত। আমি তোমাদের ভক্তদের মতো এমন আবেগী ভক্ত আর কোথাও দেখেছি কিনা মনে পড়ে না। এক কথায় অবিশ্বাস্য।’

/আরআই/কেআর/

লাইভ

টপ