বিসিবি থেকে ক্রীড়াবিদরা পেলেন ৫০ লাখ টাকা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৫০, মে ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:০০, মে ২০, ২০২০

ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের হাতে চেক তুলে দেন বিসিবি সভাপতি নাজমুল হাসানকরোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই ক্রিকেটারদের পাশে আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার নিজেদের সীমানা পেরিয়ে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে দেশের ২৩টি ক্রীড়া ফেডারেশনে। এই ফেডারেশনগুলোর অসহায় ক্রীড়াবিদদের এককালীন আর্থিক সহায়তা দিয়েছে বিসিবি। ২৩ ফেডারেশনকে ৫০১টি চেকে ৫০ লাখ ১০ হাজার টাকা দিয়েছে বাংলাদেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা।

আজ (বুধবার) বিসিবি সভাপতি নাজমুল হাসান চেকগুলো হস্তান্তর করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের কাছে। বিসিবির দেওয়া প্রত্যেকটিতে চেক ১০ হাজার টাকার। আজ ১ হাজার ক্রীড়াবিদের প্রত্যেককে দেওয়া হয়েছে ১০ হাজার টাকা। সেই হিসাবে ৫০১ জন ক্রীড়াবিদকে আর্থিক সহায়তা দিয়েছে বিসিবি।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) পেয়েছে সর্বোচ্চ ১০০ চেক। বিসিবি থেকে মোট ১০ লাখ টাকার অনুদান পেয়েছেন অস্বচ্ছল ফুটবলাররা। এছাড়া হকি ফেডারেশনে পেয়েছে ৫০ চেক। আর ১০টি করে চেক পেয়েছে রোলার স্কেটিং, অ্যামেচার বক্সিং, রাগবি ফেডারেশন, মার্শাল আর্ট, বধি স্পোর্টস ফেডারেশন ও টেনিস ফেডারেশন।

বিসিবির আর্থিক সহায়তার ব্যাপারে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও নির্দেশনা দিয়েছিলেন খেলোয়াড়দের পাশে দাঁড়াতে। মাননীয় প্রধানমন্ত্রী ও আমাদের আহ্বানে সাড়া দিয়ে করোনায় ক্ষতিগ্রস্ত খেলোয়াড়দের সহযোগিতায় এগিয়ে আসায় আমি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।’

/আরআই/কেআর/

লাইভ

টপ