সাকিব-মুশফিকদের ব্যাট ফিরিয়ে আনার উদ্যোগ নেবে বিসিবি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:২৫, মে ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:২৫, মে ২০, ২০২০

করোনাভাইরাসে সবচেয়ে বেশি কষ্টে আছেন নিম্ন আয়ের মানুষেরা। কঠিন এই পরিস্থিতিতে অসহায় মানুষদের সাহায্য করার জন্য জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার নিলামে তুলেছেন তাদের প্রিয় জিনিস। যেখানে সাকিব ও মুশফিকের ব্যাট বিক্রি থেকে এসেছে মোটা অঙ্কের টাকা। তাসকিন-সৌম্যরাও নিজেদের স্মারক তুলেছেন নিলামে। বিক্রি হয়ে যাওয়া এই স্মারকগুলো ফিরিয়ে আনতে চায় বিসিবি।

তেমনটাই জানিয়েছেন বাংলাদেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থার সভাপতি নাজমুল হাসান। আজ (মঙ্গলবার) ক্রীড়া পরিষদে বিভিন্ন ফেডারেশনের ক্রীড়াবিদদের আর্থিক সহায়তা করেছে ক্রীড়া মন্ত্রণালয়। সেই অনুষ্ঠান শেষে বিসিবি প্রধান জানিয়েছেন, সাকিব-মুশফিকদের ব্যাটের সঙ্গে অন্য স্মারকগুলোও তারা ফিরিয়ে আনার উদ্যোগ নেবেন।

২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরি করেছিলেন মুশফিক। অনন্য এ্ কীর্তি যে ব্যাট দিয়ে গড়েছিলেন, সেটি করোনাভাইরাস দুর্গতদের সহায়তায় নিলামে তুলেছিলেন এই উইকেটকিপার। তার ব্যাটটি সাবেক পাকিস্তানি ক্রিকেটার শহীদ আফ্রিদি কিনে নেন ১৭ লাখ টাকায়।

সবার আগে এই পথটা দেখিয়েছিলেন সাকিব। গত ২৩ এপ্রিল ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’-এর তহবিল সংগ্রহে সাকিব ২০১৯ বিশ্বকাপে খেলা ব্যাট নিলামে তোলেন। অনেক আগ্রহীর মধ্যে ২০ লাখ টাকায় রানের ফোয়ারা ছোটানো সাকিবের ‘এসজি’ ব্যাট নিজের করে নেন রাজ নামের যুক্তরাষ্ট্র প্রবাসী এক বাংলাদেশি।

সাকিব-মুশফিক ছাড়াও যুব বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলী তার জার্সি ও গ্লাভস, তাসকিন আহমেদ তার হ্যাটট্রিক বল, সৌম্য সরকার তার টেস্টের প্রথম সেঞ্চুরির ব্যাটটি নিলামে তুলেছিলেন। সেগুলোও বিক্রি হয়েছে। ক্রিকেটারদের প্রিয় স্মারকগুলো হাতছাড়া হওয়াকে ‘দুঃখজনক’ হিসেবে উল্লেখ করেছেন নাজমুল। তবে সেগুলো ফিরিয়ে আনার চেষ্টা করবেন তিনি।

নাজমুল বলেছেন, ‘খুবই দুঃখজনক। আমি (স্মারকগুলো ফিরিয়ে আনার) উদ্যোগ নেবো তো অবশ্যই। সবসময়ই ইচ্ছা ছিল। আমরা তো নিলামে অংশগ্রহণ করতে পারি না। বিসিবি তো কোনোভাবে নিলামে আসতে পারে না। পরে আমরা চেষ্টা করব কিভাবে রাখা যায়। যদি সুযোগ থাকে, সেগুলোকে আমরা ফেরত আনার চেষ্টা করব।’

/আরআই/কেআর/

লাইভ

টপ