‘লাউতারো বার্সেলোনায় অনেক কিছু শিখবে’

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১২:২১, মে ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:২৯, মে ২২, ২০২০

ইন্টার মিলান স্ট্রাইকার লাউতারো মার্তিনেজকরোনাভাইরাস ইউরোপিয়ান ফুটবলের সূচি এলোমেলো করে দিয়েছে। যার প্রভাব পড়ছে গ্রীষ্মকালীন দলবদলে। বার্সেলোনা অবশ্য বসে নেই। লাউতারো মার্তিনেজকে ইন্টার মিলান থেকে নিয়ে আসার কাজ চালিয়ে যাচ্ছে। শেষ পর্যন্ত আর্জেন্টাইন স্ট্রাইকার যদি বার্সেলোনায় আসতে পারেন, তাহলে তার অনেক ‘লাভ’ দেখছেন কাতালানদের সাবেক ফরোয়ার্ড রিস্টো স্টইচকভ।

লাউতারোর বার্সেলোনায় আসার গুঞ্জন অনেকদিন থেকে শোনা যাচ্ছে ইউরোপিয়ান মিডিয়ায়। লুইস সুয়ারেজের উত্তরসূরি হিসেবে স্প্যানিশ চ্যাম্পিয়নদের প্রথম পছন্দ নাকি আর্জেন্টাইন স্ট্রাইকার। কেন তাকে পেতে চাইছে বার্সেলোনা, করোনাভাইরাসে খেলা বন্ধ হওয়ার আগে নিজের সামর্থ্যের প্রমাণ রেখে জানান দিয়েছেন ২২ বছর বয়সী তারকা। ৩১ ম্যাচে করেছেন ১৬ গোল।

তরুণ স্ট্রাইকার বার্সেলোনায় গেলে নিজেকে আরও উঁচুতে নিয়ে যেতে পারবেন বলে মনে করছেন স্টইচকভ। দুই স্পেলে ন্যু ক্যাম্পে সাফল্যময় সময় কাটিয়েছেন বুলগেরিয়ান কিংবদন্তি। বার্সার জার্সিতে জিতেছিলেন পাঁচ লা লিগার সঙ্গে একটি চ্যাম্পিয়নস লিগ।

লাউতারো প্রসঙ্গে টিওয়াইসি স্পোর্টসকে ৫৪ বছর বয়সী সাবেক ফরোয়ার্ড বলেছেন, ‘মার্তিনেজের দারুণ দক্ষতা আছে। সে বার্সেলোনায় অনেক কিছু শিখবে। সেখানে দারুণ শিক্ষক হিসেবে পাবে লুইস সুয়ারেজকে। তাছাড়া (লিওনেল) মেসি, (আঁতোয়া) গ্রিজমান ও (উসমান) ডেম্বেলের সঙ্গে তার বোঝাপড়া ভালো হবে।’

ইন্টারের একাদশে জায়গা পাকাপোক্ত করে নিয়েছেন লাউতারো। কিন্তু বার্সেলোনায় গেলে দলের জায়গা নিয়ে লড়াই করতে হবে তাকে। স্টইচকভ জানেন বিষয়টি, তবে এখানেও শেখার আছে বলে মনে করছেন তিনি, ‘সে (লাউতারো) শুধু গোল করে না, লড়তেও পছন্দ করে। সেখানে খেলতে পারবে নাকি পারবে না, এই প্রশ্নের চেয়েও গুরুত্বপূর্ণ বিষয় হলো প্রতিদ্বন্দ্বিতা করা। সে অনুশীলন করবে এবং নিজের ধাঁচে খেলবে। আমি কিন্তু বার্সেলোনায় ৮ বছর খেলেছি ডান ও বাম (উইং) দুই দিকেই।’

/কেআর/

লাইভ

টপ