আরও বড় গ্রুপে মেসিদের অনুশীলন

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৭:২৫, মে ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:২৭, মে ২৬, ২০২০

বার্সেলোনার অনুশীলনঅনুশীলনে ফেরার সময়টা তিন সপ্তাহ হয়ে এলো। শুরুতে খেলোয়াড়রা একা অনুশীলন করেছেন, এরপর যোগ হয়েছে দুই বা তিনজন। সময় গড়ানোর সঙ্গে অনুশীলনের গ্রুপ বড় হচ্ছে বার্সেলোনার। নিয়ম-নীতি শিথিল হওয়ায় এখন ১৪ জন খেলোয়াড়কে একসঙ্গে অনুশীলনে পাচ্ছেন কোচ কিকে সেতিয়েন।

লকডাউন শিথিল হয়েছে স্পেনে। মানুষজনের জড়ো হওয়ার নীতিতেও এসেছে পরিবর্তন। সেটার সুফল পাচ্ছে মেসিরা। অনুশীলনের গ্রুপ বড় হওয়ায় খেলোয়াড়ের যোগাযোগ বাড়তে শুরু করেছে। রবিবার একদিনের ছুটি পেয়েছিলেন মেসি-পিকেরা। সোমবার আবার ফিরেছেন অনুশীলনে, সেখানেই একসঙ্গে বড় গ্রুপে প্রস্তুতি শুরু করেছে কাতালানরা।

সেতিয়েন তার স্কোয়াড দুই ভাগে ভাগ করে অনুশীলন করিয়েছেন। এক অংশে ছিলেন লিওনেল মেসি, জেরার্দ পিকে, সের্হিয়ো বুশকেটস, লুইস সুয়ারেজ, জোর্দি আলবা, সের্হিয়ো রবের্তো, আর্তুরো ভিদাল, আনসু ফাতি, রিকি পিগ ও রোনাল্ড আরাউজু; সঙ্গে ছিলেন দুই গোলকিপার মার্ক-অ্যান্ড্রে টের স্টেগেন ও নেতো।

অন্য অংশে অনুশীলন করেছেন নেলসন সেমেদো, ই্ভান রাকিতিচ, আর্থার মেলো, ক্লেমন্ত লংলে, আতোঁয়া গ্রিজমান, মার্টিন ব্র্যাথওয়েট, ফ্রেঙ্কি ডি ইয়ং, জুনিয়র ফিরপো, অ্যালেক্স কোলাদো, মনচু ও ইনাকি পেনা। স্কোয়াডে এখনও যোগ দেননি স্যামুয়েল উমতিতি ও উসমান ডেম্বেলে। ফ্রান্সের দুই তারকাই চোট থেকে সেরে ওঠার কাজ করছেন।

বার্সেলোনার সঙ্গে লা লিগার সব ক্লাব অনুশীলনে ফিরলেও এখনও খেলা শুরুর নির্ধারিত সূচি নিশ্চিত করতে পারেনি লিগ কর্তৃপক্ষ। যদিও লা লিগা সভাপতি জানিয়েছেন, ১১ মে রিয়াল বেতিস-সেভিয়া ম্যাচ দিয়ে ফিরতে পারে লিগ। করোনাভাইরাসের থাবায় ১২ মার্চ বন্ধ করে দেওয়া হয় লা লিগা। দিনকয়েক আগে ৮ জুন থেকে লা লিগা ফের শুরুর অনুমতি দিয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ।

/কেআর/

লাইভ

টপ