টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য ১০ জুনের মুলতবি সভায়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:০৭, মে ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:১১, মে ২৮, ২০২০

পুরো ক্রিকেট বিশ্বই গভীর আগ্রহ নিয়ে আইসিসির আজকের সভার ওপর চোখ রেখেছিল। ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত এই সভাতেই অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নির্ধারিত হচ্ছে, অনুমান ছিল এমনটাই। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপসহ আর সব সিদ্ধান্তই মুলতবি করা হয়েছে আইসিসির পরবর্তী সভা পর্যন্ত। আগামী ১০ জুন অনুষ্ঠিত হবে পরবর্তী সভা।

অস্ট্রেলিয়ায় ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি নির্ধারিত হয়ে আছে আগামী ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত। কিন্তু করোনাভাইরাস মহামারির বর্তমান পরিস্থিতিতে এটি স্থগিত হয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি দেখছিল অনেকে। আর এই সময়টায় ভারতের টি-টোয়েন্টি ক্রিকেট লিগ আইপিএল আয়োজনের ছক কেটেছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। তবে এরকম কোনও সিদ্ধান্ত আজ অন্তত হয়নি আইসিসির ভারতীয় চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের সভাপতিত্বে আয়োজিত ক্রিকেটের আন্তর্জাতিক সংস্থাটির বোর্ড সভায়। ১০ জুনের মুলতবি সভায় সেটি হবে কি না কে বলতে পারে!

তবে আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত আইসিসির সভায় গুরুত্বপূর্ণ একটি বিষয় উঠে এসেছে, সেটি হলো তথ্য ফাঁস হওয়া। আইসিসির বিবৃতি থেকে জানা গেছে, বোর্ডের গোপনীয়তা রক্ষিত হচ্ছে না- এই মর্মে বোর্ডের বেশ কয়েকজন সদস্য উদ্বেগ প্রকাশ করেছেন। আর এতে আইসিসির বোর্ড তার সুশাসনের মান ধরে রাখতে পারছে কি না সে নিয়ে উঠেছে প্রশ্ন। তাই আইসিসির এথিকস কর্মকর্তার নেতৃত্বে বিষয়টি তদন্ত করে দেখার বিষয়ে সর্বসম্মতিক্রমে প্রস্তাব গৃহীত হয়েছে। আগামী ১০ জুনের সভায় এ বিষয়ে হালনাগাদ তথ্য জানাবেন আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা।

‘কোভিড-১৯ ভাইরাসের কারণে জনস্বাস্থ্যের দ্রুত পরিবর্তনশীল পরিস্থিতিতে আপৎকালীন বিভিন্ন উপায় খুঁজে বের করার জন্য আইসিসি ম্যানেজমেন্টকে অংশীজনদের সঙ্গে আলোচনা চালিয়ে যেতে অনুরোধ করেছে বোর্ড’- আরও বলা হয়েছে আইসিসির বিবৃতিতে।     

 

/পিকে/

লাইভ

টপ