অনুশীলনে ফিরছেন মরগানরা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৭:৩১, মে ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৪৮, মে ২৯, ২০২০

ecb1

দ্রুতই ক্রিকেট ফিরবে- এই লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। করোনার কারণে ক্রিকেট বন্ধ আছে দীর্ঘদিন। ক্ষতির পরিমাণও যাচ্ছে বেড়ে। তাই পুনরায় ক্রিকেট ফেরাতে ইসিবি ঘরোয়া ক্রিকেট শুরুর দিনক্ষণ নির্ধারণ করেছে ১ আগস্ট। সঙ্গে অনুশীলনে ফিরতে বলেছে জাতীয় দলের ক্রিকেটারদেরও।

আউটডোর অনুশীলনের জন্য ৫৫ জনের তালিকা প্রকাশ করেছে ইসিবি। অবশ্য ঘোষিত তালিকা থেকে বড় কিছু নামও বাদ পড়েছে। অ্যালেক্স হ্যালস, লিয়াম প্লাঙ্কেট ও জো ক্লার্ককে রাখা হয়নি এই তালিকায়। রয়েছেন- ইয়ন মরগান, বেন স্টোকস, জেমস অ্যান্ডারসন ও জোফরা আর্চারের মতো তারকা ক্রিকেটাররা। আছেন- মঈন আলী, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, জস বাটলার, আদিল রশিদ, টম কারান, ডেভিড উইলি ও স্যাম বিলিংসও।

অবশ্য এই তালিকার ১৮ বোলারই অনুশীলন শুরু করেছে গত সপ্তাহ। টেস্ট ক্রিকেটের আগে নিজেদের ঝালিয়ে নিতেই তাদের এই অনুশীলন। নতুন করে আরও ৩৭ জনকে এই তালিকায় যোগ করেছে ইসিবি। পরে এই তালিকা থেকেই ফরম্যাট অনুসারে দল বেছে নিবেন নির্বাচকেরা।

করোনাকালে ক্রিকেট ফেরাতে সব কিছুই করছে ইসিবি। পাকিস্তানকে বিশেষ বিমানে উড়িয়ে আনতে যাচ্ছে সিরিজ খেলার জন্য। ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে রুদ্ধদ্বার স্টেডিয়ামেই ক্রিকেট ফেরানোর লক্ষ্য তাদের। অবশ্য ইসিবির এই কৌশল চূড়ান্ত রুপ নেবে যুক্তরাজ্য সরকারের সবুজ সঙ্কেতের পর। তাই আগামভাবে ক্রিকেটারদের অনুশীলনে ফিরতে বলেছে ইসিবি। 

/এফআইআর/

লাইভ

টপ