সেপ্টেম্বরেই শুরু লা লিগার পরের মৌসুম

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:১৬, মে ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:২২, মে ২৯, ২০২০

করোনাভাইরাসের কারণে প্রায় তিনমাস ধরে থমকে আছে লা লিগা। তবে অসমাপ্ত এই মৌসুম আবার শুরুর দুই সপ্তাহ আগেই পরের মৌসুম অর্থাৎ ২০২০-২০২১ মৌসুম শুরুর পরিকল্পনা হয়ে গেছে। আগামী মৌসুম শুরুর সম্ভাব্য তারিখ ১২ সেপ্টেম্বর।

গত সপ্তাহে স্পেন সরকারের অনুমতি পেয়ে অসমাপ্ত মৌসুম ১১ জুন থেকে শুরু করার ঘোষণা দিয়েছে লা লিগা কর্তৃপক্ষ, যা শেষ হবে ১৯ জুলাই। সব ম্যাচই হবে রুদ্ধদ্বার স্টেডিয়ামে অর্থাৎ লিওনেল মেসিদের লিগে কোনও দর্শক থাকবে না। পূর্ণ সূচি অবশ্য এখনও চূড়ান্ত হয়নি। ২৭ ম্যাচ শেষে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মেসিদের বার্সেলোনা, মাত্রই ২ পয়েন্ট পেছনে থেকে শিরোপা পুনরুদ্ধারের লড়াই করছে রিয়াল মাদ্রিদ।

লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস শুক্রবার স্প্যানিশ দৈনিক মার্কা আয়োজিত এক অনলাইন ফোরামে বলেছেন, ‘আমাদের কাছে গুরুত্বপূর্ণ কাজ হলো এই মৌসুম শেষ করে পরবর্তী মৌসুমটা শুরু করে দেওয়া। আর ওটা করতে পারলে আমরা তখনই শুধু অভিনন্দন পেতে পারি।’

তেবাস আগামী মৌসুম শুরুর সম্ভাব্য তারিখটাও জানিয়ে দিয়েছেন, ‘ঈশ্বরের কৃপায় সেই দিনটি হতে পারে ১২ সেপ্টেম্বর। আশা করি এই দু:সময় আমরা কাটিয়ে উঠতে পারবো, অন্ততপক্ষে আরেকটু ভালো প্রস্তুতি আমাদের থাকবে।’

হঠাৎ ধেয়ে আসা করোনাভাইরাস ঝড়ের মধ্যে গত ১২ মার্চ স্থগিত হয়ে যায় লা লিগা। তবে অসমাপ্ত মৌসুম শেষ করার ব্যাপারে শুরু থেকেই কাজ করে আসছিলেন তেবাস। বারবার বলছিলেন, লিগের বাকি ১১ রাউন্ড ম্যাচ যদি আর না হয় তাহলে ক্লাবগুলোর মিলিতভাবে ক্ষতি হবে ১১১ কোটি মার্কিন ডলার।  

/পিকে/

লাইভ

টপ