দলকে ইংল্যান্ড সফরের অনুমতি দিলো উইন্ডিজ বোর্ড

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:৩৫, মে ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৪৪, মে ৩০, ২০২০

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকে আগামী মাসের ইংল্যান্ড সফরে অনুমতি দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই)। ‘জীবানু-সুরক্ষিত’ পরিবেশে ক্যারিবীয় দল ইংল্যান্ডের সঙ্গে খেলবে তিন টেস্ট ম্যাচের সিরিজ।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) সব আয়োজন সাজাচ্ছে, ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ তাদের দলকে ইংল্যান্ড সফরে যাওয়ার অনুমতি দিয়েছে। কিন্তু আসল কাজটাই এখনও বাকি- যুক্তরাজ্য সরকারের সবুজ-সংকেত বা এই সিরিজ আয়োজনের অনুমতি। সেটি এখনও মেলেনি। তবে ধারণা এমন যে অনুমতি পাওয়া যাবে বলেই দুই বোর্ডের প্রস্তুতি শুরু হয়েছে আগে থেকেই। যুক্তরাজ্য সরকারের অনুমতিই আবার আন্তর্জাতিক ক্রিকেটের মাঠে ফেরার সূচনা করবে, যা কোভিড-১৯ মহামারির কারণে বন্ধ হয়ে আছে প্রায় তিন মাস।

শুক্রবার ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘বোর্ড নীতিগতভাবে ওয়েস্ট ইন্ডিজের আসন্ন ইংল্যান্ড টেস্ট সফরে নীতিগত অনুমোদন দিয়েছে। বোর্ডের স্বাস্থ্য ও চিকিৎসা এবং ক্রিকেট সংশ্লিষ্ট প্রতিনিধিদের সঙ্গে ইসিবির মেডিকেল ও জনস্বাস্থ্য পরামশর্কদের সঙ্গে আলোচনার পরই সিডব্লিউআই এই সিদ্ধান্ত নিয়েছে।’

৮ জুলাই থেকে শুরু হতে যাওয়া প্রস্তাবিত টেস্ট সিরিজের জন্য ইসিবি হোটেল যুক্ত দুটি ভেন্যু নির্বাচন করেছে। হ্যাম্পশায়ারের এজিয়াস বোল ও ল্যাঙ্কাশায়ারের ওল্ড ট্রাফোর্ড।

সিডব্লিউআই আরও জানিয়েছে, এখন ক্যারিবিয়ানের মধ্যে জাতীয় সরকারগুলোর অনুমতির অপেক্ষায় রয়েছে বোর্ড। এরপর খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের কোভিড-১৯ পরীক্ষা সম্পন্ন হলেই দল ইংল্যান্ড সফরের জন্য উঠে পড়বে ভাড়া করা বিমানে।

ইংল্যান্ডে সব ম্যাচই হবে দর্শকশূন্য স্টেডিয়ামে।

 

/পিকে/

লাইভ

টপ