জুলাইয়ে ফিরছে ক্রিকেট, ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্টের সূচি চূড়ান্ত

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২০:২৪, জুন ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৫৫, জুন ৩০, ২০২০

২১ দিনে তিন টেস্ট খেলবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজবুন্দেসলিগা দিয়ে ফিরেছে ইউরোপিয়ান ফুটবল। শুরুর অপেক্ষায় লা লিগা, প্রিমিয়ার লিগ ও সিরি ‘আ’। ফুটবলের সুখবরের পর ছিল ক্রিকেট মাঠে ফেরার ঘোষণার অপেক্ষা। ইংল্যান্ডের আমন্ত্রণ ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের অনুমতিতে সেই ঘোষণা আসা খুব দূরের পথ ছিল না। অবশেষে আজ (মঙ্গলবার) ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সূচি ঘোষণার মাধ্যমে চূড়ান্ত হয়ে গেল ক্রিকেট ফেরার দিনক্ষণ।

জুলাইয়ে ২২ গজের লড়াই ফিরছে। ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফর হতে যাচ্ছে করোনাভাইরাস পরবর্তী আন্তর্জাতিক কোনও সিরিজ। ২১ দিনের মধ্যে তিন টেস্ট খেলবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ। ৮ জুলাই সাউদাম্পটন টেস্ট দিয়ে শুরু হবে লড়াই। এরপর ১৬ জুলাই ও ২৪ জুলাই ওল্ড ট্র্যাফোর্ডে খেলবে সিরিজের শেষ দুটি ম্যাচ। তিনটি ম্যাচই বায়ো-সিকিউর ভেন্যুতে হবে ফাঁকা গ্যালারিতে।

৯ জুন ইংল্যান্ডে পৌঁছাবে ক্যারিবিয়ানরা। এরপর ওল্ড ট্র্যাফোর্ডে হবে তাদের কোয়ারেন্টিন ও অনুশীলন ক্যাম্প।

আগের সূচি অনুযায়ী ৪ থেকে ২৯ জুন হওয়ার কথা ছিল এই তিন ম্যাচ। ভেন্যু ছিল ওভাল, এজবাস্টন ও লর্ডস। কিন্তু করোনার কারণে সূচি পরিবর্তনের সঙ্গে ভেন্যুও পাল্টে গেছে। এই সিরিজের সূচি নির্ধারণে পাশাপাশি ইসিবি জানিয়েছে, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজগুলো পরবর্তীতে নির্ধারণ করবে তারা।

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের তিন টেস্টের সূচি:

প্রথম টেস্ট: ৮-১২ জুলাই, সাউদাম্পটন

দ্বিতীয় টেস্ট: ১৬-২০ জুলাই, ওল্ড ট্র্যাফোর্ড

তৃতীয় টেস্ট: ২৪-২৮ জুলাই, ওল্ড ট্র্যাফোর্ড।

/কেআর/

লাইভ

টপ