ঢাকা মেট্রো কোচদের মাশরাফির উপহার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৩২, জুন ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৩৮, জুন ০২, ২০২০

করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি মুর্তজা। করোনাকালে একের পর এক উদ্যোগ নেওয়া এই পেসার এবার বিসিবির তালিকাভুক্ত ঢাকা মেট্টোর ক্রিকেট একাডেমির কোচদের পাশে দাঁড়ালেন। কিছুদিন আগেই নিলামে বিক্রি হওয়া ১৮ বছরের প্রিয় ব্রেসলেটের অর্থ দিয়ে এই সহযোগিতা করেছেন মাশরাফি।

মাশরাফি আগেই জানিয়েছিলেন, মোট অর্থের ২৫ লাখ টাকা ব্যয় হবে নড়াইলবাসীর জন্য। বাকি ১৫ লাখ টাকা খরচ হবে মুক্তিযোদ্ধাদের কল্যাণে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের সাহায্যে, রাজধানীর ক্রিকেট কোচের আর্থিক সহায়তায় এবং স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন ও বিনামূল্যে রক্তদাতাদের সংগঠনের উন্নয়নে। সব টাকাই দেওয়া হচ্ছে তার ফাউন্ডেশনের মাধ্যমে।

আজ (মঙ্গলবার) মোট ৮২ কোচকে নগদ অর্থ দিয়েছে মাশরাফির ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’। প্রত্যেককে ৩ হাজার করে টাকা উপহার দেওয়া হয়েছে। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তার জন্য ১ লাখ টাকা পৌঁছে দেওয়া হয় ডাকসু’র কাছে।

এই অনুষ্ঠানে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. কেএম সালাউদ্দিন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সদস্য আমিরুল ইসলাম ইকবাল, সৈয়দ সুলতান আবেদিন ও আব্দুল্লাহ আল জাবের। সংক্ষিপ্ত অনুষ্ঠানে মাশরাফি অডিও কলে উপস্থিত সবাই ধন্যবাদ জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সালাউদ্দিন বলেছেন, ‘আমরা ক্লাসে ছাত্রদের পড়াই আর মাঠে ক্রিকেটারদের প্রশিক্ষণ দেয় এই কোচেরা। ক্রিকেট মাঠের শিক্ষক যে কোচেরা, আজ তাদের দুর্দিনে পাশে দাঁড়িয়ে মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন ক্রিকেটার মাশরাফি। তিনি প্রমাণ করলেন তিনি ক্রিকেট মাঠকে কতটা ধারণ করেন।’

/আরআই/কেআর/

লাইভ

টপ