বুন্দেসলিগার সর্বকনিষ্ঠ গোলদাতা ভির্তজ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:০৬, জুন ০৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:০৯, জুন ০৭, ২০২০

বুন্দেসলিগার সর্বকনিষ্ঠ গোলদাতা ফ্লোরিয়ান ভির্তজ।বুন্দেসলিগায় বায়ার্ন মিউনিখের কাছে ৪-২ গোলে হেরেছে বায়ার লেভারকুসেন। এমন ম্যাচে হেরে গিয়েও ইতিহাসের অংশ হয়েছেন লেভারকুসেনের ১৭ বছর বয়সী স্ট্রাইকার ফ্লোরিয়ান ভির্তজ!
লিগ ইতিহাসে সর্বকনিষ্ঠ গোল দাতার খাতায় নাম লিখিয়েছেন তিনি। তার আগে এই রেকর্ডটি ছিল নুরি সাহিনের। ২০০৫ সালে ১৭ বছর ৮২ দিনে সর্বকনিষ্ঠ গোল দাতার রেকর্ড গড়েছিলেন নুরি। কিন্তু ভির্তজ পেছনে ফেলেছেন নুরিকেও।

৮৯ মিনিটে বদলি হিসেবে করা ভির্তজের গোলটি সান্ত্বনাসূচক হলেও তা ছিল দেখার মতো। বিশেষ করে বাঁ পায়ের বাঁকানো শটে যেভাবে তিনি ম্যানুয়েল নয়্যারকে পরাস্ত করেছেন, তা ছিল চোখে লেগে থাকার মতো। বায়ার লেভারকুসেনের এই স্ট্রাইকার গোল করেছেন ১৭ বছর ৩৪ দিনে।

খুব বেশি দিন হয়নি ভির্তজ বুন্দেসলিগায় খেলা শুরু করেছেন। এখন পর্যন্ত খেলেছেন ৪টি ম্যাচ। অথচ এই কটি ম্যাচে খেলেই ইতিহাস গড়েছেন দুবার! সর্বকনিষ্ঠ গোল দাতা হওয়ার আগে কিছুদিন আগে লেভারকুসেনের হয়ে আরেকটি নজিরও গড়েছেন তিনি। ক্লাবটির ইতিহাসে ভির্তজ সবচেয়ে কম বয়সে অভিষেক করেছেন। তখন তার বয়স ছিল ১৭ বছর ১৭ দিন। এর আগে এই নজিরটি ছিল কাই হাভের্তজের। 

/এফআইআর/

লাইভ

টপ