কোচের গলায় ইউনিসের ছুরি ধরার অভিযোগ, মন্তব্য নেই পিসিবির

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৬:৩১, জুলাই ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৩৫, জুলাই ০৩, ২০২০

গ্র্যান্ট ফ্লাওয়ার ও ইউনিস খানপাকিস্তান দলের বর্তমান ব্যাটিং কোচ ইউনিস খান, যখন তিনি ছিলেন খেলোয়াড় একটি সিরিজ চলাকালে সাবেক ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার তাকে ব্যাটিং নিয়ে কিছু পরামর্শ দিতে গেলে তার গলায় ছুরি ধরেছিলেন। খুবই চাঞ্চল্যকর, শিউরে ওঠার মতো তথ্য। সম্প্রতি নিল ম্যানথ্রপ উপস্থাপিত একটি টক-শোতে হাজির হয়েছিলেন বড় ভাই জিম্বাবুয়ের আরেক ক্রিকেট কিংবদন্তি অ্যান্ডি ফ্লাওয়ারের সঙ্গে, সেখানেই এটি জানান ছোট ফ্লাওয়ার। এই মুহূর্তে পাকিস্তান দল রয়েছে ইংল্যান্ড সফরে, তাই এ নিয়ে এখন আনুষ্ঠানিক কোনও মন্তব্য করবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সংবাদ সংস্থা প্রেস টাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) অবশ্য পিসিবির একটি নির্ভরযোগ্য সূত্র থেকে জানতে পেরেছে গ্র্যান্ট ফ্লাওয়ারের সঙ্গে ইউনিস খানের এই ঘটনাটি ঘটেছিল ব্রিসবেনে, ২০১৬ সালের অস্ট্রেলিয়া সফরে। আর ফ্লাওয়ার যতটা বড় করে এটি দেখিয়েছেন অতটা গুরুত্ব পাওয়ার মতো ঘটনা এটি নয়, কারণ এটি ব্রেকফাস্টের টেবিলে ঘটেছিল মজার ছলে। ‘গ্র্যান্ট ফ্লাওয়ার যেভাবে ঘটনাটা তুলে ধরেছেন তা পুরোপুরি সত্য নয়। ইউনিস মজার ছলে মাখন তোলা ছুরি হাতে নিয়ে গ্র্যান্টের গলার চারপাশে ঘুরিয়ে বলে, আগে তুমি নাস্তা খেয়ে নাও, পরে ব্যাটিং নিয়ে পরামর্শ দিও। ব্রেকফাস্ট টেবিল পরামর্শ দেওয়ার জায়গা নয়’- ওই সূত্রকে এভাবে উদ্ধৃত করেছে পিটিআই।

পাকিস্তান দল এখন আছে উস্টারশায়ারে। সেখানে দলের ম্যানেজারের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন এ বিষয়ে এখনই কোনও মন্তব্য করা হবে না। পিসিবির ওই সূত্রের কথা, দলের সাবেক কোচ বা কোচিং স্টাফ চুক্তি শেষ করে চলে যাওয়ার পর যখন দলের মধ্যকার গোপন কথা বাইরে বলেন, তখন খুবই দু:খ হয়। ‘তারা আসলে শিরোনামে আসার জন্য সাধারণ কোনও ঘটনাকেও নুন-লঙ্কা মাখিয়ে  পরিবেশন করতে চান’-বলেছেন তিনি। প্রসঙ্গত, সাবেক জিম্বাবুইয়ান ব্যাটসম্যান গ্র্যান্ট ফ্লাওয়ার ২০১৪ সাল থেকে ২০১৯ পর্যন্ত প্রায় পাঁচ বছর কাজ করেছেন পাকিস্তানের ব্যাটিং কোচ হিসেবে।

ইউনিস খান ইংল্যান্ড সফরে পাকিস্তানের ব্যাটিং কোচ হিসেবে কাজ করতে সম্মত হয়েছেন গত মাসে। এখন না হয় ব্যাটিং কোচ, কিন্তু তারও আগে তার পরিচয় পাকিস্তানের সাবেক অধিনায়ক, যিনি পাকিস্তানের হয়ে টেস্টে সবচেয়ে বেশি রান ( ৫২.০৫ গড়ে ১০০৯৯ রান) করেছেন।  

/পিকে/

লাইভ

টপ