করোনায় আক্রান্ত ব্রাজিল ও রিয়ালের সাবেক কোচ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:৪৪, জুলাই ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৫২, জুলাই ০৫, ২০২০

ভ্যান্ডারলেই লুজেমবার্গোবিশ্বের শীর্ষ সারির ফুটবল কোচ হিসেবে সর্বশেষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ব্রাজিলের ক্লাব পালমেইরাসের ভ্যান্ডারলেই লুজেমবার্গো। রিয়াল মাদ্রিদ ও ব্রাজিলের ৬৮ বছর বয়সী সাবেক কোচ শনিবার ইনস্ট্রাগ্রাম পোস্টে নিজেই খবরটি দিয়ে বলেছেন তিনি ভালো আছেন এবং দ্রুতই কাজে ফেরার ব্যাপারে আশাবাদী।

‘পালমেইরাসের নিয়মিত পরীক্ষায় আমার শরীরে কোভিড-১৯ ধরা পড়েছে। আমি কোয়ারেন্টিনে আছি, যদিও আমার কোনও উপসর্গ নেই এবং ব্যথাও অনুভব করছি না। আমি খুব ভালো আছি এবং দ্রুতই ফিরে আসবো’-ইনস্টাগ্রামে লেখা  লুজেমবার্গোর বক্তব্য উদ্ধৃত করেছে সংবাদ সংস্থা সিনহুয়া।

বিশ্বজুড়ে এর আগ পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়া বিখ্যাত কোচরা হলেন আর্সেনালের মিকেল আর্তেতা, লেস্টার সিটির ব্রেন্ডন রজার্স এবং গ্যালাতাসারাইয়ের ফাতি তেরিম।

অন্য সব দেশের মতোই ব্রাজিলেও করোনার বিস্তার ঠেকাতে ফুটবল বন্ধ হয়ে যায় গত মার্চ মাসে। সেখানে ক্যারিওকা চ্যাম্পিয়নশিপ দিয়ে রিও ডি জেনিরোতে প্রথম রাজ্য লিগ শুরু হয়েছে ১৮ জুন থেকে। মারকানা স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম ম্যাচে ফ্ল্যামেঙ্গো ৩-০ গোলে হারিয়েছে বাঙ্গুকে। জাতীয় লিগ সিরি আ তিন মাস পিছিয়ে শুরু হওয়ার কথা আগামী ৮ আগস্ট থেকে।

ব্রাজিল ঘরোয়া ফুটবলের সফলতম কোচ লুজেমবার্গো পাঁচবার লিগ জিতেছেন, তার মধ্যে পালমেইরাসকে টানা দুবার শিরোপা জিতিয়েছেন ১৯৯৩ ও ১৯৯৪ সালে। লুইস ফেলিপে স্কলারির আগে ১৯৯৮ থেকে ২০০০ সাল পর্যন্ত ব্রাজিল জাতীয় দলের দায়িত্ব পালন করেছেন তিনি। ২০০৫ সালে ১১ মাস দায়িত্বে ছিলেন স্পেনের রিয়াল মাদ্রিদের।

/পিকে/

লাইভ

টপ