ঘরের মাঠে জয়ে ফিরেছে লিভারপুল

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:৩৪, জুলাই ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:৩৭, জুলাই ০৬, ২০২০

লিভারপুলের প্রথম গোলটি করেছেন সাদিও মানে। প্রিমিয়ার লিগ শিরোপা নিশ্চিতের পর ছন্দ হারিয়ে ফেলেছিল লিভারপুল। সর্বশেষ ম্যাচে ম্যানচেস্টার সিটির বিপক্ষে হারের পর অ্যাস্টন ভিলার বিপক্ষেও একই নিয়তি বরণের মুখে পড়ে গিয়েছিল। কিন্তু ভুলে গেলে চলবে না তারা লিগ চ্যাম্পিয়ন। লিভারপুল জিতেছে ২-০ গোলে। এই হারের পর এটা নিশ্চিত অবনমন অঞ্চলেই থাকছে অ্যাস্টন ভিলা।

শিরোপা জেতার পর ঘরের মাঠ অ্যানফিল্ডে প্রথম ম্যাচ খেলতে নেমেছিল লিভারপুল। প্রথমার্ধে বল দখলেও এগিয়ে ছিল তারা। ৭২ শতাংশ বল নিজেদের দখলে রাখলেও লক্ষ্য বরাবর বল রাখতে পেরেছে একবারই। অপর দিকে অ্যাস্টন ভিলা প্রথমার্ধের শেষ দিকে পেনাল্টির আবেদন করেছিল। ন্যাবি কেইতার চ্যালেঞ্জে পড়ে গিয়েছিলেন ডগলাস লুইস। কিন্তু ভিডিও রেফারির কল্যাণে কোনও অনিয়ম চোখে পড়েনি বিধায় তা পাত্তা পায়নি।

লিভারপুলের আক্রমণে ধার বাড়ে তিন বদলির কারণে। ঘণ্টা খানেক পর বদলি হয়ে মাঠে নামেন হেন্ডারসন, ভিনালদাম, ও ফিরমিনো। এই তিন বদলির ১০ মিনিট পরই ৭১ মিনিটে প্রথম গোলটি করেছেন সাদিও মানে। ৭৬ মিনিটে ব্যবধান ২-০ করেই ফেলেছিলেন ফিরমিনো। কিন্তু প্রতিপক্ষের গোলকিপার তার বাঁকানো শট ঠেকিয়ে দিয়েছিলেন।

৮৯ মিনিটে বদলি নামা কার্টিস জোন্স ব্যবধান ২-০ করেন। তবে এ গোলটি বানিয়ে দিতে ভূমিকা ছিল মোহামেড সালাহর। রবার্টসনের ক্রস থেকে পাওয়া বল হেড করে মাটিতে নামিয়ে জোন্সকে এগিয়ে দেন সালাহ। সেখান থেকে বাম পায়ের শটে গোলটি করেন জোন্স।

অপর দিকে অ্যাওয়ে ম্যাচে টানা তৃতীয় হার দেখেছে ম্যানচেস্টার সিটি। সাউদাম্পটনের কাছে তারা অপ্রত্যাশিতভাবে হেরেছে ১-০ গোলে। গোলটি করেছেন চে অ্যাডামস। গোলটি তার জন্য স্মরণীয়ই হয়ে থাকলো।

ক্লাবটিতে অ্যাডামস যোগ দিয়েছেন গত বছরের জুলাইয়ে। ১৫ মিলিয়ন পাউন্ডে চুক্তিবদ্ধ হলেও এতদিন গোলশূন্য ছিলেন! ২৪ ম্যাচে একটিতেও স্কোর করতে পারেননি। এতদিন পর এক বছরের মাথায় প্রথম গোলের দেখা পেয়েছেন।

৩৩ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানসিটি। লিগ চ্যাম্পিয়ন লিভারপুলের সমান ম্যাচে সংগ্রহ ৮৯ পয়েন্ট।

/এফআইআর/

লাইভ

টপ