ইংল্যান্ড যাচ্ছেন করোনা ‘নেগেটিভ’ তিন পাকিস্তানি ক্রিকেটার

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:৫৮, জুলাই ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:০৮, জুলাই ০৬, ২০২০

করোনাভাইরাস থেকে মুক্তি মিলেছে পাকিস্তানের আরও তিন ক্রিকেটারের। তারা হলেন- হায়দার আলী, ইমরান খান ও কাশিফ ভাট্টি। সবশেষ কোভিড-১৯ পরীক্ষার ফল ‘নেগেটিভ’ আসায় ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিতে আর বাধা নেই তাদের। ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছে, ৮ জুলাই ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বেন এই তিন ক্রিকেটার।

তাদের সঙ্গে ম্যাসিয়ার মালাং ও মোহাম্মদ ইমরানেরও করোনা পরীক্ষা ‘নেগেটিভ’ এসেছে। গত মাসে ১০ ক্রিকেটারের শরীরে প্রাণঘাতী ভাইরাস ধরা পড়েছিল।

ইংল্যান্ড সফরে তিন টেস্ট ও তিন টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। এই সিরিজের আগে খেলোয়াড়দের করোনা পরীক্ষায় বড় ধাক্কা খায় তারা। দলের অনেকের করোনা ধরা পড়লেও নির্ধারিত সূচিতে দেশ ছাড়ে মিসবাহ-উল-হকের দল। তবে করোনা আক্রান্ত ১০ ক্রিকেটারকে থেকে যেতে হয় দেশে।

অবশ্য এরই মধ্যে সুস্থ হয়ে ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিয়েছেন ৬ ক্রিকেটার। সবশেষ পরীক্ষায় বাকি চারজনের তিনজনের ‘নেগেটিভ’ এলেও এখনও ‘পজিটিভ’ আছেন পেসার হারিস রউফ। যদিও আগের মতোই কোনও উপসর্গ নেই তার।

সুস্থ হয়ে ওঠা তিন ক্রিকেটার- হায়দার, ইমরান ও ভাট্টির সঙ্গে ম্যাসিয়ার মালাংয়ের ইংল্যান্ড যেতে আর কোনও বাধা নেই। ক্রিকইনফো ছেপেছে, ‘এই তিন ক্রিকেটার ও মালাং লাহোর থেকে ৮ জুলাই উড়ে গিয়ে যোগ দেবেন পাকিস্তান স্কোয়াডের সঙ্গে।’

গত শুক্রবার ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিয়েছেন দ্বিতীয়বার করোনা পরীক্ষায় ‘নেগেটিভ’ আসা ছয় ক্রিকেটার- ফখর জামান, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ হাফিজ, শাদাব খান ও ওয়াহাব রিয়াজ।

তারা এখন ওরচেস্টারে অনুশীলন করছেন তিন ম্যাচের টেস্ট সিরিজ সামনে রেখে, যেটি শুরু হবে ৫ আগস্ট ওল্ড ট্র্যাফোর্ড টেস্ট দিয়ে। পাঁচ দিনের সিরিজ শেষে স্বাগতিক ইংলিশদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি আছে পাকিস্তানের।

করোনা আক্রান্ত খেলোয়াড়দের বাদ দিয়ে এই দুই সিরিজের জন্য ঘোষিত স্কোয়াড একসঙ্গেই গিয়েছিল ইংল্যান্ড। ব্যতিক্রম শুধু শোয়েব মালিক। এই অলরাউন্ডার কোভিড-১৯ পরীক্ষায় ‘নেগেটিভ’ এলেও পিসিবি তাকে বাড়তি ছুটি দিয়েছে। তিনি স্কোয়াডের সঙ্গে যোগ দেবেন জুলাইয়ের শেষ দিকে।

/কেআর/

লাইভ

টপ