২০০ রানের লক্ষ্যে উইন্ডিজের লড়াই

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:১২, জুলাই ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:২১, জুলাই ১২, ২০২০

 শ্যানন গ্যাব্রিয়েল: ম্যাচে ১৩৭ রানে ৯ উইকেটশেষ দুটি উইকেট তুলে নিয়ে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস ৩১৩ রানে শেষ করে দিয়েছেন শ্যানন গ্যাব্রিয়েল। ইনিংসে পাঁচ উইকেট হলো গ্যাব্রিয়েলের-৫/৭৫। প্রথম ইনিংসে ৬২ রানে নিয়েছিলেন চার উইকেট। তার মানে ১৩৭ রানের বিনিময়ে ম্যাচে ৯ উইকেট। করোনা-ভাইরাস সতর্কতার অংশ হিসেবে বলে লালা বা থুতু ব্যবহার করা যায় না। তারপরও ফাস্ট বোলার হিসেবে কী অসাধারণ পারফরম্যান্স ওয়েস্ট ইন্ডিয়ান পেসারের। জয়ের জন্য ২০০ রানের লক্ষ্য পেয়েছে তার দল, আর লক্ষ্যে পৌঁছাতে পারলে টেস্টটাই অসাধারণ যাবে ওয়েস্ট ইন্ডিজের। পারবে ওয়েস্ট ইন্ডিজ?

শেষ দুই উইকেট থেকে ইংল্যান্ড যোগ করেছে মোট ৩৪ রান, আগের দিনের স্কোরে ২৯। গ্যাব্রিয়েলের বলে উইকেটের পেছনে ক্যাচ দেওয়ার আগে ২৩ রান করে গেছেন একজন ক্যারিবিয়ান বংশোদ্ভুত ইংলিশ- জফরা আর্চার।

এই আর্চার, জেমস অ্যান্ডারসন, মার্ক উড ও বেন স্টোকসের পেস বোলিং এবং ডম বেসের অফ-স্পিনের বিপক্ষে পঞ্চম দিনের উইকেটে ২০০ রান করাটাও যে কঠিন, সেটি বুঝতে পারছে ওয়েস্ট ইন্ডিজ। জবাব দিতে নেমে ২৮ রানেই তিন উইকেট হারিয়েছে ওপেনার ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার ক্রেইগ ব্রাথওয়েটকে (৪) বোল্ড করার পর সামার ব্রুকসকে বিনা রানে এলবিডব্লিউ করেছেন আর্চার। শেই হোপ ৯ রান করে বোল্ড মার্ক উডের পেসে। উইন্ডিজের জন্য আরেকটি খারাপ খবর, আর্চারের বলেই পায়ের আঙুলে আঘাত পেয়ে অবসরে যেতে বাধ্য হয়েছেন আরেক ওপেনার জন ক্যাম্পবেল (১ অপ.)।

 

/পিকে/

লাইভ

টপ