ঘরোয়া ত্রিমুকুট পিএসজির

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:২৯, আগস্ট ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:৪৮, আগস্ট ০১, ২০২০

লিগ কাপও জিতেছে পিএসজি। শেষবারের মতো হয়ে গেলো ফ্রেঞ্চ লিগ কাপ। গত সেপ্টেম্বরেই সিদ্ধান্ত হয়েছিল, এরপর আর মাঠে গড়াবে না ঘরোয়া এই টুর্নামেন্ট। তবে শেষবার হলেও টুর্নামেন্ট ফাইনালটি স্মরণীয় করে খেলেছে দুই দল। পেনাল্টি শুট আউটে লিওঁকে ৬-৫ গোলে হারিয়ে ঘরোয়া ত্রিমুকুট জয়ের স্বাদ পেয়েছে পিএসজি।

এমবাপে বিহীন স্তাদে দে ফ্রান্সে নির্ধারিত ৯০ মিনিটের খেলা ছিল গোল শূন্য। আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠা খেলা গোলশূন্য থেকেছে অতিরিক্ত ৩০ মিনিটেও। এই অতিরিক্ত সময়ের শেষ দিকে এসে উত্তেজনাও ছিল চরমে। ডি মারিয়াকে ফাউল করে লালকার্ড দেখেছেন লিওঁ ডিফেন্ডার রাফায়েল।

এর পর পেনাল্টি শ্যুট আউটেও সমানে সমান ছিল দুই দল। ৫টি করে পাওয়া পেনাল্টিতে দুই দলই সমান করে গোলের দেখা পেয়েছিল। লিওঁর কপাল পোড়ে সাডেন ডেথে এসে। বেরটান্ড ত্রাওরের শট সেভ করে দেন পিএসজি কিপার কেইলর নাভাস। পরের শটে পাবলো সারাবিয়া লক্ষ্যভেদ করলে জয়ের উল্লাসে মাতে পিএসজি।

অবশ্য ম্যাচের সময় লিওঁ গোলকিপার লোপেসও কম ছিলেন না। দারুণ কিছু সেভ করে ৫ হাজার দর্শকের সামনে পিএসজিকে হতাশ করেছেন বেশ কয়েকবার। যার মধ্যে নেইমারেরই প্রচেষ্টা ছিল তিনটি। এছাড়া অ্যাঙ্গেল ডি মারিয়া ও ইদরিসা গুয়েইয়ের শটও ছিল। তবে ব্রাজিলীয় তারকা নেইমারের অবদান কম নয়। শুটআউটে নাভাসের সেভের আগে পিএসজির আশা বাঁচিয়ে রাখতে ধীরস্থির থেকেই শট নিয়েছিলেন। নাভাসের সেভের পর সুযোগটা পেয়ে যান সারাবিয়া। 

উল্লেখ্য, লিগ ওয়ান, ফ্রেঞ্চ কাপ জেতা পিএসজি লিগ কাপ জিতলো রেকর্ড ৯বার। এর মধ্যে ৬ বছরে তারা ঘরোয়া ট্রেবলই জিতলো ৪বার।

/এফআইআর/

লাইভ

টপ